মুডির সঙ্গে সম্পর্কের ইতি টানল শ্রীলঙ্কা

দীর্ঘদিন ধরে শ্রীলঙ্কা ডিরেক্টর অব ক্রিকেটের দায়িত্ব পালন করছিলেন টম মুডি। কিন্তু তার সঙ্গে সম্পর্কের ইতি টেনে দিল লঙ্কান ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়েছে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে চুক্তির ইতি টানা হয়েছে।

মুডির সঙ্গে তিন বছরের চুক্তি ছিল শ্রীলঙ্কা ক্রিকেটের। সেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই মুডির সঙ্গে সম্পর্ক শেষ হয়ে গেল শ্রীলঙ্কার। টেকনিক্যাল এডভাইসর কমিটির পরামর্শে ২০২১ সালের মার্চে মুডিকে ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে নিযুক্ত করা হয়।

বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, দীর্ঘদিন ধরেই মুডির বেতন দেয়ার সক্ষমতা ছিল না শ্রীলঙ্কা বোর্ডের। এই মুহূর্তে শ্রীলঙ্কা বোর্ডের কোষাগারে রয়েছে ৪০ লাখ মার্কিন ডলার। এরপরও কেন তারা এমন সিদ্ধান্ত নিয়েছে এই বিষয়ে নিশ্চিত হতে পারেনি কেউই।

সাবেক এই অজি ক্রিকেটারের সঙ্গে বছরে একশো দিনের কাজের শর্তে চুক্তি করা হয়েছিল। তার মূল দায়িত্ব ছিল শ্রীলঙ্কার ক্রিকেটের সার্বিক উন্নতিতে ভূমিকা রাখা। প্রতিদিনের বেতন হিসেবে এক হাজার ৮৫০ ডলারের সঙ্গে আনুসাঙ্গিক খরচ বহন করতো শ্রীলঙ্কা বোর্ড।

শ্রীলঙ্কার স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, শ্রীলঙ্কাতে আরও বেশি সময় কাটাতে পারবেন এমন কাউকেই মুডির স্থলাভিষিক্ত করতে চায় এসএলসি।

প্রাথমিকভাবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং পরের বছর ওয়ানডে বিশ্বকাপে দলের পারফরম্যান্সের উন্নতির দায়িত্ব ছিল তার ওপর। অবশ্য এই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার কদিন পরেই দায়িত্ব ছাড়তে হলো মুডিকে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...