রাজধানীতে বিএনপির ৯ নেতাকর্মী গ্রেপ্তার

পুলিশের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় রাজধানীর মিরপুর এলাকা থেকে বিএনপির নয় নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে অভিযান চালিয়ে মিরপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

রাজধানীর মিরপুরে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের ওপর বিএনপি নেতা-কর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ উঠেছে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম সাংবাদিকদের বলেন, গ্রেপ্তার নয় জন গত বৃহস্পতিবার পুলিশের ওপর হামলার সঙ্গে জড়িত ছিলেন।

এদিকে বিএনপি বলছে, সমাবেশে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী তাদের ওপর হামলা চালায়। হামলায় বিএনপির নেতা-কর্মী ও কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

গত বৃহস্পতিবার জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে দলের তিন নেতা নিহত হওয়ার প্রতিবাদে সমাবেশ করে বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে দলটির নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। বিএনপির নেতা-কর্মীদের হটিয়ে দিয়ে সমাবেশস্থলে লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেন ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.