আফগানদের অপারগতায় মুমিনুলদের সফর স্থগিত

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের এবং তিনটি একদিনের ম্যাচ খেলতে অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। তবে অর্থের জোগান দিতে না পারায় মোহাম্মদ মিঠুন-মুমিনুল হকদের সফরটি স্থগিত করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

যদিও অর্থের জোগান পেলে পরবর্তীতে সিরিজটি আয়োজন করতে চায় দেশটির ক্রিকেট বোর্ড। এদিকে আফগান সফর বাতিল হওয়ায় এই সময়ে অন্য কোন দেশের সঙ্গে একটি সিরিজ আয়োজনের চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

লম্বা বিরতির পর চলতি বছর থেকে আবারও হয়েছে বাংলাদেশ ‘এ’ দলের কার্যক্রম। গেল জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের এবং তিনটি একদিনের ম্যাচ খেলেছেন মাহমুদুল হাসান জয়-মিঠুনরা। সেই দলের সঙ্গে ছিলেন সাব্বির রহমান-সৌম্য সরকারের মতো ক্রিকেটারও। এরপরই মূলত আফগানদের বিপক্ষে খেলার কথা ছিল বাংলাদেশের। যেখানে প্রধান কোচের দায়িত্বে থাকার কথা ছিল রাসেল ডমিঙ্গোর। ঘরের মাঠে ভারত সিরিজের আগে আফগানদের বিপক্ষে খেলার কথা ছিল তামিম-মুমিনুলদের। যদিও তামিমের শুধুমাত্র একদিনের ম্যাচ খেলার কথা ছিল।

অধিনায়কত্ব হারানোর সঙ্গে দল থেকে বাদ পড়া মুমিনুলের খেলার কথা ছিল চারদিনের ম্যচগুলো। এছাড়া কদিন ধরে মিরপুরে নিজেকে প্রস্তুত করা সাদমান ইসলামেরও খেলার কথা ছিল। আফগানদের বিপক্ষে সিরিজটি না হওয়ায় ১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ন্যাশনাল ক্রিকেট লিগে (এনসিএল) খেলবেন ক্রিকেটাররা।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...