৪ ক্রিকেটারকে ছাড়াই ভারত যাচ্ছে অস্ট্রেলিয়া

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ইনজুরির কারণে এই সফরে যাওয়া হচ্ছে না মিচেল স্টার্ক, মিচেল মার্শ এবং মার্কাস স্টইনিসের। এছাড়া ভারত সফরে বিশ্রাম পেয়েছেন অভিজ্ঞ ওপেনার ডেভিড ওয়ার্নার।

গত জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে গোড়ালির ইনজুরিতে পড়েন মার্শ। সেই ইনজুরি এখনও কাটিয়ে উঠতে পারেননি তিনি। এ ছাড়া নিউজিল্যান্ড সিরিজে পেশীর ইনজুরিতে পড়েন স্টইনিস। সেই চোট পুরোপুরি সারিয়ে উঠতে পারেননি এই অলরাউন্ডার। সিরিজের দল ঘোষণার কয়েক দিন আগেই হাঁটুর ইনজুরিতে পড়েন স্টার্ক। এ কারণে এই পেসারকেও ভারত সফরের বাইরে রাখতে হচ্ছে অজিদের।

এই তিনজনের ইনজুরি অতটা গুরুতর নয়। মূলত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই তাদের আরও পুনর্জীবিত হওয়ার সুযোগ করে দিচ্ছে সিএ। এই তিন অভিজ্ঞ ক্রিকেটারের বদলি হিসেবে ভারত সফরে যাচ্ছেন নাথান এলিস, ড্যানিয়েল শামস এবং শন অ্যাবট। এছাড়া অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাওয়া টিম ডেভিড এই সিরিজে ডাক পেয়েছেন। দেশ বদলে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার হয়ে খেলবেন আগে সিঙ্গাপুরের হয়ে খেলা মারকুটে এই ব্যাটার।

আগামী ২০, ২৩ ও ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার তিনটি টি-টোয়েন্টি।

ভারত সফরের অস্ট্রেলিয়া দল- অ্যারন ফিঞ্চ, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, জস ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ড্যানিয়েল শামস, স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েড এবং অ্যাডাম জাম্পা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.