অবসরে যাচ্ছেন ফিঞ্চ!

‘২০২৩ বিশ্বকাপের ফাইনাল হবে আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ দিন। এটাই আমার লক্ষ্য এবং আমি আমার সিদ্ধান্তে অনড়।’ বছর দুয়েক আগে অবসর নিয়ে এমনটা জানিয়েছিলেন অ্যারন ফিঞ্চ। তবে সময়ের সঙ্গে বদলেছে অস্ট্রেলিয়ার সংক্ষিপ্ত সংস্করণের অধিনায়কের ভাবনাও। লম্বা সময় ধরে ব্যাট হাতে ছন্দহীন ফিঞ্চ বিদায় বলতে যাচ্ছেন ওয়ানডে ক্রিকেটকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে হতে পারে ফিঞ্চের ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ৫০ ওভারের ম্যাচ। এমন প্রতিবেদন প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘দ্য ওয়েস্ট অস্ট্রেলিয়ান’। সংবাদমাধ্যমটি জানিয়েছে, তৃতীয় ওয়ানডের আগে মিডিয়ার সামনে এসে ওয়ানডে ছাড়ার কথা জানাবেন ফিঞ্চ।

লম্বা সময় ধরেই ব্যাট হাতে রান পাচ্ছেন না অস্ট্রেলিয়ার রঙিন পোশাকের অধিনায়ক। করোনা পরবর্তী সময়ে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি ফিঞ্চ। সর্বশেষ ৭ ওয়ানডেতে মাত্র ২৬ রান করেছেন ডানহাতি এই ওপেনার। যেখানে তিনবারই শূন্য রানে আউট হয়েছেন তিনি। ৭ ইনিংসের মাত্র একটিতে দুই অঙ্কের কোটা ছুঁয়েছেন ফিঞ্চ। ফলে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া ফিঞ্চ ৫০ ওভারের ক্রিকেটেকে বিদায় জানাচ্ছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ হতে পারে তার বিদায়ী ওয়ানডে। ওয়ানডে ক্রিকেট ছাড়লেও টি-টোয়েন্টি সংস্করণ চালিয়ে যাবেন তিনি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকেও নেতৃত্ব দেবেন ফিঞ্চ। সর্বশেষ দুবছরে ওয়ানডে সেঞ্চুরি পাননি অস্ট্রেলিয়ার এই অধিনায়ক। এদিকে ফর্মে ফিরতে না পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটও ছাড়বেন বলে ধারণা করা হচ্ছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.