বাবরদের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো: কোহলি

ভারত-পাকিস্তানের মধ্যকার বৈরিতা বেশ পুরনো। রাজনৈতিক ময়দান থেকে তা আঁছড়ে পড়ে ক্রিকেট ময়দানে। যে কারণে দুই দেশের লড়াই মানেই বাড়তি উত্তেজনা। তবে সাম্প্রতিক সময়ে মাঠের লড়াই বেশ জমজমাট হলেও দুই দলের ক্রিকেটারদের মধ্যে মাঠের বাইরের সম্পর্ক খুবই ভালো, এমনটাই জানিয়েছেন বিরাট কোহলি।

দুই চিরপ্রতিদ্বন্দীর মধ্যকার লড়াই বরাবরই বেশ জমজমাট। তবে বড় মঞ্চে পাকিস্তান একটু বেশিই চাপে থাকে। অন্তত তাদের পরিসংখ্যান এমনটাই বলছে। উভয় ফরম্যাটের বিশ্বকাপ মিলিয়ে ভারতের বিপক্ষে মাত্র একটি জয় পেয়েছে পাকিস্তান। সেটাও গত বছর আরব আমিরাত বিশ্বকাপে। এবারের এশিয়া কাপে অবশ্য কোহলিরদের চোখে চোখ রেখে লড়াই করছে বাবর আজমের দল। গ্রুপ পর্বের ম্যাচে শেষ ওভারের ভুলে ম্যাচ হেরেছিল পাকিস্তান। কিন্তু প্রতিশোধ নিতে খুব বেশি সময় নেয়নি পাকিস্তান। সুপার ফোরে ভারতকে পেয়ে জয় তুলে নিয়েছে বাবরের দল।

এ প্রসঙ্গে কোহলি বলেন, ‘বাবর আজমসহ পাকিস্তানের অন্য ক্রিকেটারদের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। তাদের সঙ্গে আমাদের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। গত বছরের বিশ্বকাপেও দেখেছি। তাদের সঙ্গে আমাদের লড়াইটা খুবই প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ। কিন্তু একে-অপরের প্রতি পারস্পারিক সম্মান আছে।’

বাবরের ব্যাটিংয়ের প্রশংসা করতেও দ্বিধা করেননি কোহলি। ভারতের সাবেক এই অধিনায়কের মতে, বাবর মানুষ হিসেবেও ভালো। তার সঙ্গে খুবই ভালো আলাপ-আলোচনা হয় তার। বয়সে বাবর ছোট হওয়ায় হয়তো ওই পর্যায়ের আত্মীক সম্পর্ক নেই। তবে সম্মানবোধ আছে। সে খুবই প্রতিভাবান এবং শিখতে উন্মুখ। ২০১৯ বিশ্বকাপের পরে তার সঙ্গে আমার কথা হয়েছিল। আমি তিন ফরম্যাটে তার পারফরম্যান্স দেখে মোটেও বিস্মিত না। তার সঙ্গে দেখা হলে সবসময়ই ভালো লাগে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.