যন্ত্রপাতি আমদানি করবে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ কারখানার উন্নয়নমূলক কাজের জন্য কিছু যন্ত্রপাতি আমদানি করবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটি ১ সেট ব্রান্ড নিউ ডাব্লিওজেড ১৫০-১৮০০-১১মডেল অটোমেটিক বেইলিং প্রেসের সাথে ডাবল ওয়াল কার্গোটেড বোর্ড উৎপাদন লাইন আমদানি করবে। কোম্পানিটি কার্টুন ইউনিটে উৎপাদনের জন্য চায়না থেকে উন্নতমানের অ্যাক্সেসরিজ আমদানি করবে।

অল্পিক ইন্ডাস্ট্রিজ নারায়ণগঞ্জের কুতুবপুর কারখানায় উৎপাদন বাড়াবে। কোম্পানিটি বছরে ১০২ মিলিয়ন কার্গোটেড কার্টুন উৎপাদন করবে।

কোম্পানিটির উৎপাদন লাইন আমদানি এবং স্থাপন করতে কিছু স্থানীয় আইটেম প্রয়োজন। যেমন-স্লিটার, স্ট্যাকার, ওভারহেড ক্রেন এবং ট্রলি। এতে কোম্পানিটির ১১ কোটি টাকা ব্যয় হবে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ১ সেট যন্ত্রপাতি চায়না/ইন্ডিয়া থেকে আমদানি করতে কিছু স্থানীয় পণ্য কিনতে হবে। এসব মেশিন স্থাপন করতে কোম্পানির ৩ কোটি টাকা ব্যয় হবে। এছাড়া নারায়ণগঞ্জের কুতুবপুরে ম্যানফ্যাকচারিং ইউনিটে বেকড স্নাকস প্রসেসিং লাইন বসাতে ১১ লাখ টাকা ব্যয় হবে।

এই বেকড লাইনে কোম্পানিটি প্রতি মাসে অতিরিক্ত ২০০ টন বেডক স্ন্যাকস তৈরী করবে।

কোম্পানিটি ৫ তলা বিশিষ্ট সম্প্রসারিত ভবনের কার্টুন এবং স্ন্যাকস ইউনিটের জন্য সিভিল কনস্ট্রাকশনের কাজ শুরু করবে।

কোম্পানিটি আরও জানায়, লুকার্ন কোকো অ্যান্ড চকলেট প্রডাক্টস লিমিটেডের সাথে কোম্পানিটি ২ বছরের জন্য ১ সেপ্টেম্বর,২০২২ থেকে ৩১ আগস্ট ২০২৪ পরযন্ত বিভিন্ন ধরনের চকলেট পণ্য কেনার চুক্তি করেছে।

অর্থসূচক/এসএ/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.