ভারত-পাকিস্তানকে শাস্তি দিলো আইসিসি

গত ২৮ আগস্ট এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। হাইভোল্টেজ এই ম্যাচে স্লো ওভার রেটের কারণে দুই দলকেই বৃত্তের ভেতর বাড়তি ফিল্ডার নিয়ে শেষ দুই ওভার বোলিং করতে হয়েছিল। এবার মাঠের বাইরেও জরিমানা গুণতে হয়েছে দুই দলকেই।

দুই দলই নির্দিষ্ট সময়ে দুই ওভার করে কম বোলিং করেছে, তাই দুই দলের ক্রিকেটারদের প্রত্যেকের ম্যাচ ফির ৪০ শতাংশ করে জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসির কোড অব কন্টাক্টের ২.২২ ধারায় এই শাস্তি পেয়েছে ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা। নিয়ম অনুযায়ী প্রত্যেক ওভার স্লো ওভার রেটের কারণে ২০ শতাংশ করে জরিমানা হবে প্রত্যেক ক্রিকেটারের।

ভারতের ইনিংসে শেষ ১৮ বলে ৩২ রানের প্রয়োজন ছিল। উইকেটে ছিলেন রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। ১৮তম ওভারের শেষেই জানা যায় নির্ধারিত সময়ের মধ্যে পাকিস্তান ম্যাচ শেষ করতে পারেনি। তারা পিছিয়ে ছিল দুই ওভারে।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন নিয়ম অনুযায়ী ম্যাচের মধ্যে স্লো ওভার রেটের কারণে শাস্তি পেয়েছে পাকিস্তান। শেষ দুই ওভারে ৩০ গজের মধ্যে বাড়তি একজন ফিল্ডার নিয়ে খেলতে হয়েছে তাদের। ফলে সার্কেলের বাইরে ছিলেন মাত্র ৪ ফিল্ডার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.