অস্ট্রেলিয়ার সিরিজ জয়

অস্ট্রেলিয়া-জিম্বাবুয়ে সিরিজ

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতেছে অ্যারন ফিঞ্চের দল। মিচেল স্টার্ক- অ্যাডাম জাম্পাদের দুর্দান্ত বোলিংয়ে এই জয় পেয়েছে অজিরা।

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে এ দিন মাত্র ৯৬ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে। প্রথম ওয়ানডেতে দুইশ করা দলটি এ দিন খেলতে পেরেছে মাত্র ২৭.৫ ওভার। মূলত স্টার্ক-জাম্পাদের সামনে দাঁড়াতেই পারেনি রোডেশিয়ানরা।

দলটির হয়ে সর্বোচ্চ ২৯ রান করেছেন শন উইলিয়ামস। এ ছাড়া সিকান্দার রাজার ব্যাটে আসে ১৭ রান। রেগিস চাকাভা, টনি মুনিওংয়া ও রায়ান বার্ল- তিনজনই করেন ১০ রান করে। ৮ ওভারে ২৪ রান খরচায় তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন স্টার্ক। জাম্পা তিন উইকেট পেয়েছেন ২১ রান খরচায়। আগের ম্যাচে পাঁচ উইকেট নেয়া ক্যামেরন গ্রিন এই ম্যাচে নেন দুই উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে অবশ্য শুরুতেই বিপর্যয়ে পড়ে অজিরা। মাত্র ১৬ রানের মধ্যে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (১৩) ও ফিঞ্চের (১) উইকেট হারায় তারা। বল হাতে জিম্বাবুয়েকে অসাধারণ শুরু এনে দেন রিচার্ড এনগারাভা। যদিও এরপর আর বিপদ ঘটেনি। স্টিভ স্মিথ ৪১ বলে ৪৭ এবং অ্যালেক্স ক্যারি ৩৩ বলে ২৬ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। মাত্র ১৪.৪ ওভার খেলেই লক্ষ্যে পৌঁছায় অজিরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.