সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থা কিছুটা ভালো

সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থা স্থিতিশীল এবং গতকাল থেকে কিছুটা ভালো রয়েছে। তবে তিনি এখনও ভেন্টিলেটরের সাহায্যে কৃত্রিমভাবে শ্বাস নিচ্ছেন।

শনিবার (২৭ আগস্ট) চিকিৎসকরা এই নির্ভরতা কমানোর চেষ্টা করতে যাচ্ছেন বলে জানিয়েছে তার পরিবার।

তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, স্বাভাবিকভাবে নিশ্বাস নিতেই চিকিৎসকরা তা করতে চান। তবে তার কিডনির যথেষ্ট উন্নতি না হওয়ায় ডায়ালাইসিস চলছে। উনার জ্বর কমে এসেছে, তাছাড়া তার রক্ত পরীক্ষায় কোনও ধরনের ব্যাক্টেরিয়ার সংক্রমণ না থাকায় এন্টিবায়োটিক বন্ধ করে দিয়েছেন চিকিৎসকরা। যেহেতু ইনফ্লেমেশন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণ হয়নি, তাই তার পেনক্রিয়াস এখনও কার্যকরি হয়নি। এ কারণে তিনি এখনও ঝুঁকিমুক্ত নন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল এবং গতকাল থেকে কিছুটা ভালো।

অন্যদিকে শুক্রবার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, পিত্তথলির চিকিৎসার জন্য এন্ডোস্কোপি করার পর বিভিন্ন ধরনের জটিলতা তৈরি হয়েছিল, যার ফলশ্রুতিতে তাকে ভেন্টিলেশনে রাখা হচ্ছে এবং ডায়ালাইসিস করা হচ্ছে। তবে আশার কথা হলো, উনি গত দুই দিন কিছুটা ভালো আছেন এবং তার ইউরিন আউটপুট শুরু হয়েছে। এছাড়া উনার সিটি স্ক্যান রিপোর্ট ভালো এসেছে যদিও বাঁ দিকের ফুসফুস কিছুটা আক্রান্ত।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.