৩ বছর পর ঢাবির ‘ভুয়া ছাত্র’ আটক

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ না হলেও তিন বছর ধরে শিক্ষার্থী পরিচয় দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ক্লাস করে আসছেন সাজেদ উল কবির নামের এক তরুণ। বুধবার প্রশাসনের হাতে ধরা পড়েন তিনি।

ভুয়া শিক্ষার্থী হিসেবে চিহ্নিত হওয়ার পর সেই শিক্ষার্থী নিজেই এ ঘটনায় স্বীকারোক্তি দিয়েছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী। তিনি বলেন, ‘বহিরাগত ওই তরুণকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য থানায় সোপর্দ করা হয়েছে।’

জিজ্ঞাসাবাদে ওই তরুণ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন ছিল তার। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা দিলেও চান্স পাননি। তবু প্রথম বর্ষ থেকে তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগে নিয়মিত ক্লাস করে আসছেন।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগ সূত্রে জানা যায়, বিভাগের এক শিক্ষক শুরুতে ওই তরুণকে সন্দেহ করেন। পরে এর সূত্র ধরে তৃতীয় বর্ষের ইনকোর্স পরীক্ষার সময় পরীক্ষার রোল মিলিয়ে দেখলে সেখানে অমিল পাওয়া যায়। পরে বিষয়টি বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর এবং প্রক্টর অফিসকে জানানো হয়। এরপর তদন্তে ভূয়া শিক্ষার্থী হিসেবে তাকে চিহ্নিত করা হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.