মন্ত্রীদের বাড়িতেও লোডশেডিং হচ্ছে, কেউ বাদ যাচ্ছে না: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ সাশ্রয়ে চলমান লোডশেডিং থেকে কেউ বাদ যাচ্ছে না বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। বুধবার (২৪ আগস্ট) সকালে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, প্রয়োজনে মন্ত্রীদের বাড়িতেও লোডশেডিং করা হোক। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, সবার বাসাতেই তো লোডশেডিং চলছে, কেউ বাদ যাচ্ছে না।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি জানান, লোডশেডিং দিতে বাধ্য হয়েছি। যেহেতু আমাদের জ্বালানি ও গ্যাস শর্টেজ। ওই জায়গা থেকে আমরা লোডশেডিং ব্যালেন্স করার চেষ্টা করছি। ব্যালেন্স করে আমরা সাশ্রয় করতে পারছি। এখন লোডশেডিং আমরা কমাচ্ছি।

তিনি বলেন, আমরা দেখলাম আগে যে ট্রেন্ড ছিল সকাল ১০টা থেকে চাহিদা বাড়ছে। এখন দেখলাম সকাল ৯টা থেকে বাড়া শুরু করেছে। এই মুহূর্তে ডেসকোর রিকোয়ারমেন্ট প্রায় এক হাজারের (মেগাওয়াট) উপরে চলে গেছে। তার মানে আমরা দেখতে পাচ্ছি যে সিটির ভেতরে ডেসকো এবং ডিপিডিসির পিক আওয়ার থাকে দুপুরে, সেটা কিন্তু পরিবর্তন হয়ে যাচ্ছে। এটা আমরা চাইছি যে সন্ধ্যা থেকে পিক আওয়ারটা যদি দিনের বেলায় চলে আসে তাহলে আমরা একটা ব্যালেন্স করতে পারবো সন্ধ্যা এবং দিনের বেলা।

আর একটা জিনিস আমরা আজ থেকে নিশ্চিত করতে চাই, মধ্যরাত থেকে সেচ পাম্পের জন্য আগামী ১৫ দিন যেন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ থাকে। এটি আমার মনে হয় সম্ভব করে ফেলবো। এটা আমি বলতে পারি। দেখা যাক, আগামী একটা সপ্তাহ আমরা দেখি। যদি এটার কার্যকরী বেটার হয় তাহলে অন্তত বিদ্যুতের ব্যালেন্সটা ঠিক করতে পারবো, বলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.