মালিকপক্ষের আশ্বাসে সড়ক ছাড়লো শিক্ষার্থীরা

রাজধানীর গুলশান ও বনানীতে চলাচলকারী চক্রাকার বাসে ‘হাফ ভাড়া’ কার্যকরের দাবিতে সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছে শিক্ষার্থীরা। মালিকপক্ষের আশ্বাসের পর তারা সড়ক ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে বেলা ১২টার দিকে বনানী-গুলশান ২ সড়কে অবস্থান নেয় বনানী বিদ্যা নিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দেন স্থানীয় বিভিন্ন কলেজ-ইউনিভার্সিটির শিক্ষার্থীরাও।

শিক্ষার্থীদের অভিযোগ, গুলশান-বনানী-নতুনবাজার সড়কে চক্রাকার যেসব বাস চলাচল করে, সেগুলোতে হাফ ভাড়া নেওয়া হচ্ছে না। অথচ প্রতিদিন প্রায় হাজার হাজার শিক্ষার্থী এই পথে যাতায়াত করে। আড়াই কিলোমিটার দূরত্বের এই পথে ভাড়া নেওয়া হচ্ছে ৩০ টাকা। এই এলাকায় চলাচলকারী ‘গুলশান চাকা’ ও ‘ঢাকা চাকা’ বাস ছাড়া অন্য কোনও কোম্পানির বাস এই রুটে চলাচলও করে না। এতে শিক্ষার্থীরা কম ভাড়ায় যাতায়াত করতে পারে না।

পরে স্থানীয় কাউন্সিলর মফিজুর রহমান আন্দোলনস্থলে এসে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আগামী বৃহস্পতিবার দুপুরে মালিকপক্ষ, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা আলোচনা করে যৌক্তিক ভাড়া নির্ধারণ করা হবে। সেদিন বনানী বিদ্যানিকেতনে বসে এ সিদ্ধান্ত হবে বলে জানান তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.