টি-টোয়েন্টি থেকে ডমিঙ্গোর বিদায়

আসন্ন এশিয়া কাপের আগেই রাসেল ডমিঙ্গোকে টি-টোয়েন্টি দল থেকে সরিয়ে দেয়া হয়েছে। এই ফরম্যাটের দলের সঙ্গে ডমিঙ্গো আর থাকছেন, এই তথ্য নিশ্চিত করেছেন নাজমুল হাসান পাপন। আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি দলের সঙ্গে কাজ করবেন না ডমিঙ্গো। এই ফরম্যাটের ক্রিকেটে দলের কোনো প্রধান কোচ আপাতত থাকছে না। তবে এই সময়ে বরাবরের মতোই বাকি দুই ফরম্যাটে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন এই প্রোটিয়া।

পাপন বলেন, ‘রাসেল ডমিঙ্গো তো টি-টোয়েন্টিতে না, সে তো ওয়ানডে আর টেস্ট। আমরা টি-টোয়েন্টিকে আলাদা করেছি। হেড কোচ বলতে এখানে (টি-টোয়েন্টিতে) কেউ নেই। আমরা টি-টোয়েন্টির জন্য শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দিয়েছি, এটাতো আগেই বলেছি আমরা। শ্রীরাম-রাসেলের সঙ্গে বসা হলো ভবিষ্যত পরিকল্পনা নিয়ে। আগামী তিন সপ্তাহের মধ্যে সে (ডমিঙ্গো) আমাদের পুরো পরিকল্পনা জানাবে। সে এনসিএল, ‘এ’ দলের খেলা দেখতে চায়, ভবিষ্যতের সম্ভাবনা কে কে আছে।’

আপাতত এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় এই কোচকে নিয়োগ দিয়েছে বিসিবি। তবে তার পারফরম্যান্স ভালো হলে শুধুমাত্র টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য তার সঙ্গে লম্বা সময়ের চুক্তিও করতে পারে বোর্ড। বেশ কয়েক বছর ধরে কোচ হিসেবে কাজ করছেন শ্রীরাম। জাতীয় দল, বয়স ভিত্তিক কিংবা ফ্র্যাঞ্চাইজি সব জায়গাতেই কাজ করার অভিজ্ঞতা আছে তার। অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করেছেন বেশ কিছু দিন। ২০১৫ সালে অস্ট্রেলিয়া ‘এ’ দলের ভারত সফরে কোচিং প্যানেলে ছিলেন তিনি।

২০১৭ সালে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরেও ছিলেন তিনি। ২০১৯ সালে অ্যাশেজ সিরিজেও অস্ট্রেলিয়ার কোচিং প্যানেলের অন্যতম সদস্য করা হয়েছিল তাকে। ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন কোচ হিসেবেও কাজ করেছেন শ্রীরাম। আন্তর্জাতিক অঙ্গনে ক্রিকেট খেলারও অভিজ্ঞতা আছে শ্রীরামের। ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত ভারত জাতীয় দলে খেলেছেন তিনি। এই সময়ে ভারতের জার্সিতে ৮টি ওয়ানডে খেলেছেন। তামিলনাড়ূর এ ক্রিকেটারের ঘরোয়া রেকর্ডও খুবই সমৃদ্ধ। রঞ্জি ট্রফিতে এক মৌসুমে রেকর্ড ১০৭৫ রান করেছেন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.