লড়াইয়ের পর শেষ ওভারে হারল নেদারল্যান্ডস

উত্তেজনায় ঠাসা ম্যাচে শেষ ওভারে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে ৩-০ ব্যবধানে ডাচদের হোয়াইটওয়াশ করেছে বাবর আজমের দল। টস জিতে আগে ব্যাটিং করে ৪৯.৪ ওভারে ২০৬ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ৪৯.২ ওভারে ১৯৭ রানে অলআউট হয় নেদারল্যান্ডস।

আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার আবদুল্লাহ শফিকের উইকেট হারায় সফরকারীরা। পাঁচ বলে ২ রান করে ফিরে যান শফিক। তারপর ৫৫ রানের জুটি গড়েন আরেক ওপেনার ফখর জামান এবং বাবর আজম। ৪৩ বলে ২৬ রান করে ফখর ফিরে গেলে এই জুটি ভাঙে। এরপর আঘা সালমানের সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন বাবর। দলের রান একশ পার হতেই ব্যক্তিগত ২৪ রানে ফিরে যান সালমান। বাকি সময়টা আসা যাওয়ার মধ্যেই কেটেছে পাকিস্তানিদের।

একপ্রান্ত আগলে রেখে ৯১ রান করেন বাবর। ১২৫ বলে খেলা এই ইনিংসে ছিল সাতটি চার ও দুটি ছক্কার মার। শেষদিকে ৩৫ বলে ২৭ রান করেন মোহাম্মদ নাওয়াজ। ডাচদের হয়ে ৫০ রান খরচায় তিন উইকেট নেন বাস ডে লিড। ১৫ রান খরচায় দুই উইকেট নেন ভিভিয়ান কিংমা।

লক্ষ্য তাড়া করতে নেমে পঞ্চম ওভারে ম্যাক্স ও’ডাউডের (৩) উইকেট হারায় ডাচরা। ৩৭ রানের মধ্যে মুসা আহমেদ (১১) এবং বাস ডে লিডের (৫) উইকেটও হারায় তারা। তারপর ৭৪ রানের জুটি গড়েন টম কুপার এবং ওপেনিংয়ে নামা বিক্রমজিত সিং। এই জুটিতে জয়ের লক্ষ্যে ভালোভাবেই অটুট ছিল নেদারল্যান্ডস। তবে দলীয় ১০৮ রানে বিক্রমজিতের উইকেট হারিয়ে আবারও বিপাকে পড়ে তারা। এরপর থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দলটি।

ডাচদের মিডল অর্ডারে মূল আঘাত হানেন নাসিম শাহ। ম্যাচে ৩৩ রান খরচায় পাঁচ উইকেট নেন তিনি। এ ছাড়া মোহাম্মদ ওয়াসিম নেন ৩৬ রান খরচায় ৪ উইকেট। ডাচদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৬২ রান আসে টম কুপারের ব্যাটে। এ ছাড়া তেজা নিদামানুরু করেন ২৪ রান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.