পাকিস্তানের কঠিন জয়

সিরিজের প্রথম ওয়ানডেতে নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়েছে পাকিস্তান। প্রথমে ফখর জামানের সেঞ্চুরি, বাবর আজমের হাফ সেঞ্চুরি এবং পরবর্তীতে হারিস রউফ ও নাসিম শাহের দারুণ বোলিংয়ে এই জয় পেয়েছে সফরকারীরা। বিক্রমজিত সিং, টম কুপার এবং স্কট এডওয়ার্ডসের তিন হাফ সেঞ্চুরিতে জয়ের কাছাকাছি গিয়েও জিততে পারেনি নেদারল্যান্ডস।

টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ৩১৪ রান তোলে পাকিস্তান। শুরুটা অবশ্য ভালো হয়নি তাদের। ১৯ বলে ২ রান করে ফিরে যান দলটির ওপেনার ইমাম উল হক। তারপর অধিনায়ক বাবর আজমকে সঙ্গে নিয়ে ১৬৮ রানের বিশাল জুটি গড়েন ফখর। ৮৫ বলে ৭৪ রান করে বাবর ফিরে গেলে আবারও বিপদে পড়ে পাকিস্তান। এর একটু পর সেঞ্চুরি হাঁকিয়ে রান আউট হয়ে ফিরে যান ফখরও। যাওয়ার আগে ১২টি চার ও একটি ছক্কায় ১০৯ বলে ১০৯ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ওপেনার। দলীয় ২৬৬ রানের মধ্যে মোহাম্মদ রিজওয়ান (১৪), খুশদিল শাহ (২১) এবং মোহাম্মদ নাওয়াজের (৪) উইকেটও হারায় পাকিস্তান।

শেষদিকে ২৮ বলে অপরাজিত ৪৮ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন শাদাব খান। অভিষিক্ত আঘা সালমানের ব্যাটে আসে ১৬ বলে অপরাজিত ২৭ রানের ইনিংস। ডাচদের হয়ে দুটি করে উইকেট নেন লোগান ভ্যান উইকেট এবং ব্যাস ডি লিড।

লক্ষ্য তাড়া করতে নেমে ৫০ ওভারে আট উইকেটে ২৯৮ রান করে নেদারল্যান্ডস। দলটির হয়ে ৬০ বলে অপরাজিত ৭১ রান করেন এডওয়ার্ডস। ওপেনার বিক্রমজিত সিং করেন ৯৮ বলে ৬৫ রান। টম কুপার করেন ৫৪ বলে ৬৫ রান। শেষদিকে ২৪ বলে ২৮ রান করেন লগান ভ্যান উইক। ম্যাচ জয়ের দিকে অনেকটা এগিয়ে গেলেও শেষমেশ ব্যর্থ হয় ডাচরা। পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট নেন রউফ এবং নাসিম।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.