এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

আসন্ন এশিয়া কাপের দল ঘোষণার জন্য ৮ আগস্ট পর্যন্ত সময়বেধে দিয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে ক্রিকেটারদের ইনজুরি ও সাকিব আল হাসানের চুক্তি ইস্যুতে এসিসির কাছ থেকে আরও তিনদিন বাড়িয়ে নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যদিও জটিলতার কারণে ১১ আগস্টও দল ঘোষণা করেনি বিসিবি। অবশেষে সাকিব আল হাসানকে অধিনায়ক করে শনিবার ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়া কাপের দলে ফিরেছেন সাব্বির রহমান।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আঙুলের চোটে পড়া নুরুল হাসান সোহানকেও রাখা হয়েছে স্কোয়াডে। যদিও তার খেলা না খেলার বিষয়টি নির্ভর করছে ফিটনেস সাপেক্ষে। দলে ফেরানো হয়েছে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকেও। এ ছাড়া অভিজ্ঞ দুই ব্যাটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের থাকা না থাকা নিয়ে ধোঁয়াশা থাকলেও। এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সিরিজে অভিষেক হওয়া ওপেনার পারভেজ হোসেন ইমনকেও রেখে দেয়া হয়েছে স্কোয়াডে।

মূলত উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস ইনজুরির কারণে ছিটকে যাওয়ায় ওপেনার হিসেবে তাকে রাখা হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেকে দারুণ বোলিং করা এবাদত হোসেনও জায়গা পেয়েছেন এশিয়া কাপের দলে। যদিও এখনও তার টি-টোয়েন্টি অভিষেক হয়নি।

বাংলাদেশ স্কোয়াড- সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, ‍মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান (ফিটনেস সাপেক্ষে) ও তাসকিন আহমেদ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.