ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও জিতল ভারত

ব্যাটে-অসাধারণ নৈপুণ্য দেখিয়ে সিরিজের চতুর্থ ম্যাচ জিতল ভারত। এই জয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই জিতে নিলো সফরকারীরা। ফলে ক্যারিবিয়ানদের মাটিতে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও জিতল ভারত।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৯১ রান তোলে ভারত। উদ্বোধনী জুটিতে ভারতকে ঝড়ো শুরু এনে দেন রোহিত শর্মা এবং সুর্যকুমার যাদব। ৫৩ রানের জুটি গড়েন তারা। কিন্তু দলীয় ৪.৪ ওভারে আকিল হোসেনের বলে বোল্ড হয়ে যান রোহিত। ১৬ বলে ৩৩ রান করে বিদায় নেন ভারতের অধিনায়ক। এরপরের ওভারে ফিরে যান সুর্যকুমারও। ১৪ বলে ২৪ রান করে আলজারি জোসেফের বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়ে বিদায় নেন তিনি।

ভারত নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলেও স্কোরবোর্ডে বড় সংগ্রহ তোলে তারা। ৩১ বলে ৪৪ রান আসে ঋষভ পান্তের ব্যাটে। শেষদিকে সাঞ্জু স্যামসন ২৩ বলে ৩০ এবং অক্ষর প্যাটেল ৮ বলে ২০ রানে অপরাজিত থাকেন।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ক্যারিবিয়ানরা। বড় কোনো জুটিই গড়তে পারেনি তারা। যার কারণে ১৯.১ ওভারে ১৩২ রানে অলআউট হয় দলটি। অধিনায়ক নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েলের দুজনই সর্বোচ্চ ২৪ রান করে করেন। ভারতের হয়ে তিনটি উইকেট নেন আর্শদীপ সিং। দুটি করে উইকেট নেন আভেশ খান, অক্ষর এবং রবি বিষ্ণই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.