চার্টার্ড সেক্রেটারীজ কোর্সের ৫০ তম ব্যাচের উদ্বোধন

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি)-এর চার্টার্ড সেক্রেটারীজ (সিএস) কোর্সের ৫০ তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ আগস্ট) ভার্চুয়াল প্ল্যাটফর্মে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এসময় ইনস্টিটিউটের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এডুকেশন কমিটির চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান এফসিএস অনুষ্ঠানে সদ্য ভর্তি হওয়া ছাত্রদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য দেন।

সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট এবং পরীক্ষা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ এফসিএস বাংলাদেশ এবং বিশ্বব্যাপী চার্টার্ড সেক্রেটারি পেশার সম্ভাবনা সংক্ষিপ্তভাবে তুলে ধরেন।

তিনি সংক্ষিপ্তভাবে সিএস পাঠ্যক্রম, ক্লাস নিয়ে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হতে এবং ইনস্টিটিউটের নিয়মকানুন মেনে চলার পরামর্শ দেন। তিনি আইসিএসবি-এর পরীক্ষা পদ্ধতি সম্পর্কে সংক্ষিপ্তভাবে আলোচনা করেন।

ইনস্টিটিউটের প্রেসিডেন্ট  মুজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস সিএস কোর্সের ৫০ তম ব্যাচের শুভ উদ্বোধন করেন। তিনি শিক্ষার্থীদের একাডেমিক শ্রেষ্ঠত্ব, ব্যক্তিগত মূল্যবোধ এবং সামাজিক কাজের জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান। তিনি তাঁর  চার্টার্ড সেক্রেটারী পেশাকে কর্পোরেট ক্ষেত্রে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, আকর্ষনীয় এবং সন্মানজনক পেশা হিসাবে আখ্যায়িত করেন এবং এর ব্যাপ্তি দেশে ও বিদেশে ব্যাপক বলে উল্লেখ করেন।

অন্যান্যদের মধ্যে কাউন্সিল সদস্ এ কে এম আলী আহাদ খান, শেখ শোয়েবুল আলম এনডিসি এবং মোঃ শরিফ হাসান এফসিএস তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন। তারা কর্পোরেট ব্যবস্থাপনায় চার্টার্ড সেক্রেটারীদের ভূমিকা এবং নতুন প্রজন্মের ব্যবস্থাপনা কর্মীদের কাছ থেকে কর্পোরেট প্রত্যাশা নিয়ে আলোচনা করেন।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন এবং প্রশ্নোত্তর পর্বে ভাবে অংশগ্রহণ করেন। শিক্ষার্থীরা সিএস কোর্স এবং পেশা সংক্রান্ত বিভিন্ন প্রাসঙ্গিক প্রশ্ন করেন।

অনুষ্ঠানের শেষে আইসিএসবি-এর ভাইস প্রেসিডেন্ট ও কাউন্সিল সদস্য মোঃ সেলিম রেজা এফসিএ, এফসিএস উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

আইসিএসবির সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.