কাবুল স্টেডিয়ামে খেলা চলাকালে গ্রেনেড হামলা

আফগানিস্তানের কাবুল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। গত শুক্রবার (২৯ জুলাই) ঘরোয়া লিগের একটি টি-টোয়েন্টি ম্যাচ চলাকালে এ গেনেড বিস্ফোরণ হয়েছে।

স্টেডিয়ামের দর্শকসাড়ির স্ট্যান্ডে এই বিস্ফোরণ হয়। যার ফলে এমন ঘটনায় খেলোয়াড়দের উপর কোনো প্রভাব পড়েনি। তবে চারজন দর্শক আহত হয়েছেন। তাদেরকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুই দলের খেলোয়াড় এবং খেলা সংশ্লিষ্ট সকলেই নিরাপদে আছেন। এমন ঘটনায় সাময়িকয়াভবে খেলা বন্ধ থাকলেও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এরপর এক ঘন্টার মধ্যে আবার খেলা শুরু হয়।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নাসিব খান এক বিবৃতিতে জানিয়েছেন, ‘স্পাগিজা ক্রিকেট লিগে দুই দলের ম্যাচ চলাকালে বিস্ফোরণ হয়, এতে দর্শকসারিতে থাকা ৪ জন আহত হয়েছেন।’

আফগানিস্তানের এই টি-টোয়েন্টি লিগে বেশ কয়েক জন তারকা ক্রিকেটারও খেলছেন। এই তালিকায় আছেন শাপুর জাদরান, দৌলত জাদরান, করিম জানাতের মতো ক্রিকেটাররা। যারা আন্তর্জাতিক ক্রিকেটেরও পরিচিত নাম।

স্পাগিজা ক্রিকেট লিগের সবগুলো ম্যাচই কাবুলে অনুষ্ঠিত হয়ে থাকে। যে ম্যাচে গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটেছে, সেটি ছিল টুর্নামেন্টের ২২তম ম্যাচ। এখনও টুর্নামেন্টে লিগ পর্বের ছয় ম্যাচ, তিনটি প্লে-অফ এবং ফাইনাল বাকি আছে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...