আসামকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল

সামিউন বশির রাতুল ও সাইক ইমতিয়াজ শিহাবের দারুণ বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে হারের দ্বারপ্রান্তে ছিল আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন অনূর্ধ্ব-১৬ দল। দ্বিতীয় দিন সকালে স্বাগতিকদের অল্প রানে গুটিয়ে দেয়ার বাকি কাজটা সারেন রাতুল। মাত্র ১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ডিপ মিড উইকেট দিয়ে ফ্লিক করে চার মেরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের ১০ উইকেটে জয় নিশ্চিত করেন জাওয়াদ আবরার।

আসাম ক্রিকেট গ্রাউন্ডে আগের দিনের করা ৭ উইকেটে ৪৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামে আসাম। ব্যাটিংয়ে নেমে দিনের শুরুতেই উইকেট হারায় স্বাগতিকরা। সাদ ইসলাম রাজিনের বলে উইকেটকিপার আব্দুল্লাহকে ক্যাচ দিয়ে ১ রানে ফেরেন মোহিত ঠাকুর।

এরপর অবশ্য খানিকটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন কৃষ্ণা চৌধুরি ও একলাভিয়া শর্মা। তবে তাদের জুটি খুব বেশি বড় করতে দেননি রাতুল। বাঁহাতি এই স্পিনারের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন কৃষ্ণা। ডানহাতি এই ব্যাটার ৪ রান করে ফিরলে ভাঙে একলাভিয়ার সঙ্গে ৩৩ রানের জুটি।

একই ওভারের চতুর্থ বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে আউট হয়ন পল্লব শেঠিয়া। পল্লব বিদায়ে মাত্র ৮০ রানে অল আউট হয় আসাম। ১৯ বলে ২৮ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন একলাভিয়া। বাংলাদেশের হয়ে রাতুল চারটি এবং দুটি করে উইকেট নিয়েছেন শিহাব, রাজিন ও আজিজুল হাকিম তামিম।

জয়ের জন্য মাত্র ১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচ জিততে দুই বল সময় নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। একলাভিয়ার দ্বিতীয় বলে মিড উইকেট দিয়ে ফ্লিক করে চার মারেন জাওয়াদ। তাতেই প্রথম দিনের ম্যাচে ১০ উইকেটের জয় নিশ্চিত হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.