মঈন আলীদের ঝড়ে ইংল্যান্ডের জয়

ব্রিস্টলে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টপ অর্ডার ব্যাটারদের ঝড়ে ৪১ রানের বড় জয় পেয়েছে ইংল্যান্ড। লড়াই করেও শেষপর্যন্ত হেরে গেছে সাউথ আফ্রিকা। জস বাটলার, ডেভিড মালান, জনি বেয়ারস্টো ও মঈন আলীদের আগ্রাসী ব্যাটিংয়ে এ দিন পাত্তাই পায়নি সফরকারীরা।

টস হেরে আগে ব্যাটিংয়ে নামা ইংলিশদের ইনিংসের সুর বেঁধে দেন বাটলার। মাত্র ৭ বলে দুটি চার আর দুটি ছক্কায় ২২ রান করে ফিরে যান তিনি। আরেক ওপেনার জেসন রয় এ দিন অবশ্য একটু রয়ে সয়ে খেলার চেষ্টায় ছিলেন। কিন্তু ১৫ বলে ৮ রান করে এনগিদির দ্বিতীয় শিকার হয়ে ফিরে যান তিনি। তিনে নামা ডেভিড মালানও খেলেন হাত খুলে। ২৩ বলে একটি চার ও চারটি ছক্কায় ৪৩ রান করে ফেহলুকায়োর বলে ফিরে যান তিনি।

১২ ওভারের শেষ বলে মালানের উইকেট হারায় ইংল্যান্ড। দলের রান তখন ১১২। তারপর ১০৬ রানের জুটি গড়েন বেয়ারস্টো এওং মঈন। বেয়ারস্টো তার স্বভাবসুলভ খেলাই খেলছিলেন। কিন্তু মঈনের ইনিংসের কাছে সেটাই যেন ধীরগতির মনে হচ্ছিল। মাত্র ১৮ বলে দুটি চার ও ছয়টি ছক্কায় ৫২ রান করে ফিরে যান মঈন। আর ম্যাচের এক বল বাকি থাকতে ফিরে যান বেয়ারস্টো। তার ব্যাটে আসে ৫৩ বলে ৯০ রানের ঝড়ো ইনিংস, যেখানে ছিল তিনটি চার এবং আটটি ছক্কার মার।

নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ২৩৪ রানে থামে প্রোটিয়ারা। সফরকারীদের বিপক্ষে এটাই ইংলিশদের সর্বোচ্চ রান। এ দিন লুঙ্গি এনগিদি নেন ৫ উইকেট। তবে ৩৯ রান খরচ করেন তিনি। লক্ষ্য তাড়া করতে নেমে আট উইকেটে ১৯৩ রান করে থামে প্রোটিয়ারা। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন ত্রিস্তান স্টাবস। ২৮ বলে খেলা এই ইনিংসে ছিল দুটি চার এবং আটটি ছক্কার মার। ওপেনার রিজা হ্যান্ডরিকস করেন ৩৩ বলে ৫৭ রান। ইংল্যান্ডের হয়ে তিন উইকেট নেন রিচার্ড গ্লেসন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.