ভারতের বিশাল জয়

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতেছিল ভারত। পোর্ট অব স্পেনের ম্যাচটি তাই ছিল পরীক্ষা নিরীক্ষার। এই ম্যাচে অবশ্য সেভাবে পরীক্ষা-নিরীক্ষাও করেনি ভারত। তবুও বৃষ্টি আইনে ১১৯ রানের বিশাল ব্যবধানে জিতেছে তারা।

খেলা শুরুর পর দুই দফায় বৃষ্টি হয় ভারতের ইনিংসে। তাতেই কাল হয়েছে শুভমান গিলের। ৯৮ বলে ৯৮ রান করে অপরাজিত থাকতে হয় তাকে। বহুল প্রত্যাশিত সেঞ্চুরিটি আর হয়নি। ভারতের ইনিংসের যখন ২৪ ওভার তখন তাদের রান ছিল এক উইকেটে ১১৫। তখনই নামে বৃষ্টি। লম্বা সময় বন্ধ ছিল খেলা। তারপর যখন খেলা শুরু হয় তখন ম‍্যাচের দৈর্ঘ‍্য নামিয়ে আনা হয় ৪০ ওভারে।

কিন্তু ইনিংসের ৩৬তম ওভারের পর আবারও শুরু হয় বৃষ্টি। তারপর আর ভারত মাঠেই নামেনি। তিন উইকেটে ২২৫ রান নিয়ে সফরকারীরা। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ রান করেন শিখর ধাওয়ান। এছাড়া শ্রেয়াস আইয়ারের ব্যাটে আসে ৩৪ বলে ৪৪ রানের ইনিংস। দুই রানের জন্য সেঞ্চুরি করতে না পারা গিলের ইনিংসে ছিল সাতটি চার ও দুটি ছক্কার মার। ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজের জন্য বৃষ্টি আইনে নতুন লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ২৫৭।

জবাবে মাত্র ২৬ ওভারে ১৩৭ রান করে অলআউট হয় নিকোলাস পুরানের দল। ভারতের হয়ে চারটি উইকেট নেন যুবেন্দ্র চাহাল। দুটি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর। ক্যারিবিয়ানদের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে করেন ব্রেন্ডন কিং এবং পুরান। এ ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল শাই হোপ (২২) এবং হেইডেন ওয়ালশ (১০)। দারুণ ইনিংসে ম্যাচসেরা নির্বাচিত হন গিল। সিরিজ সেরাও নির্বাচিত হন ভারতের এই ওপেনার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.