আমরা টেকনোলজিসের ব্যান্ডউইথে নিষেধাজ্ঞা প্রত্যাহার

পুঁজিবাজারের তথ্য প্রযুক্তি খাতে তালিকাভুক্ত কোম্পানি আমরা টেকনোলজিস লিমিটেডের ৫০ শতাংশ ব্যান্ডউইথ ব্লকের নির্দেশনা তুলে নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

কোম্পানিটির কাছে পাওনা রাজস্ব পরিশোধ করে দেওয়ায় বিটিআরসি ওই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) বিটিআরসি আলোচিত বিষয়টি কোম্পানিকে চিঠি দিয়ে দিয়ে জানিয়ে দিয়েছে।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরদেরকে আমরা টেকনোলজিসের ৫০ শতাংশ ব্যান্ডউইথ ব্লকের নির্দেশনা দিয়ে একটি চিঠি পাঠিয়েছিল টেলিকম খাতের নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

জানা গেছে, কোম্পানিটির প্রায় ৩৪ কোটি টাকা রাজস্ব বকেয়া ছিল।

বিটিআরসির চিঠিতে বলা হয়েছিল, ‘সরকারের বকেয়া রাজস্ব যথা সময়ে না দেওয়ায় ৫০ শতাংশ ব্যান্ডউইথ ব্লক করে বিটিআরসিকে অবহিতকরণের নির্দেশ প্রদান করা হয়েছে। আদেশটি আজ ১৮ জুলাই থেকেই কার্যকর হবে।’

এই নির্দেশনা বাস্তবায়ন করতে বাংলাদেশ সাবমেরিন কেব্‌ল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল), বিটিসিএল, ফাইবার অ্যাট হোম, সামিট কমিউনিকেশনস লিমিটেড, ওয়ান এশিয়া এএইচএল–জেভি, ম্যাঙ্গো টেলিসার্ভিসেস লিমিটেড, বিডিলিংক কমিউনিকেশনস লিমিটেড ও নভোকম লিমিটেডকে নির্দেশ দিয়েছিল বিটিআরসি।

আমরা টেকনলজিসের শতভাগ ব্যান্ডউইথ ব্যবহারের বিষয়ে আমরা গ্রুপের গ্রুপ সিএফও অর্থসূচককে বলেন, আমাদের ছোটো কিছু সমস্যা ছিল। কিছু রাজস্ব বকেয়া পড়েছিল। সেগুলো আমরা শোধ করে দিয়েছি। বিটিআরসি তাই আমাদের ৫০ শতাংশ ব্যান্ডউইথের উপর দেওয়া নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

অর্থসূচক

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...