২৪ বছরের আক্ষেপ মেটানো হলো না প্রোটিয়াদের

সাউথ আফ্রিকা এবং ইংল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। ফলে ১-১ সমতায় শেষ হয়েছে সিরিজটি। এর ফলে ২৪ বছর পর ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের আক্ষেপ মেটাতে পারল না সাউথ আফ্রিকা।

সিরিজের প্রথম ম্যাচটি অবশ্য জিতে সাউথ আফ্রিকাই। কিন্তু বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচটিতে একেবারেই সুবিধা করে নিতে পারেনি তারা। ফলে ২৪ জুলাই হেডিংলিতে সিরিজের শেষ ম্যাচটিই হয়ে যায় সিরিজ নির্ধারণী।

প্রথম ম্যাচের মতো শেষ ম্যাচেও দাপটের সঙ্গে খেলতে শুরু করে প্রোটিয়ারা। টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ২৭.৪ ওভার ব্যাটিং করে দুই উইকেট হারিয়ে ১৫৯ রান করে তারা। এরপর বৃষ্টির কারণে আর খেলাই হয়নি। দলগতভাবে আফসোস করা ছাড়াও ব্যক্তিগত আফসোস থাকতেই পারে কুইন্টন ডি ককের। কেননা ৭৬ বলে ৯২ রান করে অপরাজিত ছিলেন তিনি।

অর্থাৎ, ম্যাচটি মাঠে গড়ালে সেঞ্চুরিও করতে পারতেন এই উইকেটরক্ষক ওপেনার। এ ছাড়া জানেমান মালান ১১ ও রসি ফন ডার ডাসেন ২৬ রান করেন। এইডেন মার্করামের ব্যাটে আসে অপরাজিত ২৪ রান।

এর আগে ১৯৯৮ সালে ইংল্যান্ডের মাটিতে সিরিজ জিতেছিল সাউথ আফ্রিকা। তারপর থেকে এখানে খেলা চার সিরিজের মধ্যে দুটিতেই হারে তারা। এবারের সিরিজসহ ড্র হলো বাকি দুটি সিরিজ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.