দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১২৯

গত ১৭ মে থেকে রোববার দুপুর পর্যন্ত সারাদেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৯ জনে। এ সময়ে বন্যাকবলিত এলাকায় বন্যাসৃষ্ট দুর্ঘটনা এবং বিভিন্ন রোগে এদের মৃত্যু হয়েছে। মোট মৃত্যুর মাঝে ১০১ জন মারা গেছেন পানিতে ডুবে। তাদের মধ্যে সবচেয়ে বেশি ৭৩ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে।

রোববার (২৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, শনিবার পর্যন্ত বন্যাজনিত বিভিন্ন রোগে ২৩ হাজার ৩০২ জন আক্রান্ত থাকলেও রোববার তা বেড়ে ২৩ হাজার ৭৯৮ জনে দাঁড়িয়েছে।

বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯৮৪ জন। এতে মৃত্যু হয়েছে ১ জনের। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২২৬ জন। এক্ষেত্রে কারও মৃত্যুর খবর নেই।

বজ্রপাতে আক্রান্ত ১৬ জনের সবারই মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ৩৩ জন। তাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ১০১ জনের।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৭ মে থেকে ২৪ জুলাই পর্যন্ত বন্যায় রংপুর বিভাগে ১২, ময়মনসিংহ বিভাগে ৪৩ ও সিলেট বিভাগে ৭৩ জন এবং ঢাকা বিভাগে ১ জনসহ মোট ১২৯ জনের মৃত্যু হয়েছে।

জেলাভিত্তিক মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। ১৭ মে থেকে ২৪ জুলাইয়ের মধ্যে এখানে ২৯ জনের মৃত্যু হয়।

সিলেট জেলায় মৃত্যু হয়েছে ২০ জনের। হবিগঞ্জ জেলায় ৮ ও মৌলভীবাজারে মৃত্যুবরণ করেছেন ১৬ জন। নেত্রকোনায় ২০ জন ও জামালপুরে মৃত্যু হয়েছে ১০ জনের। ময়মনসিংহে ৬ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া শেরপুরে মারা গেছে ৭ জন, কুড়িগ্রাম ৫ জন ও লালমনিরহাটে ৭ জন মারা গেছেন। টাঙ্গাইলে মৃত্যু হয়েছে ১ জনের।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.