টেকনাফের ইউএনও মাস্তানের চেয়েও খারাপ ব্যবহার করেছেন: হাইকোর্ট

সংবাদ প্রকাশ নিয়ে কক্সবাজারের টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কায়সার খসরু এক সাংবাদিককে অকথ্য ভাষায় গালি দেওয়ার ঘটনা খুবই অবজেকশনাবল ও দুঃখজনক মন্তব্য করে হাইকোর্ট বলেছেন, কোনো রং হেডেড ব্যক্তি ছাড়া কেউ এ ধরনের ভাষা ব্যবহার করতে পারেন না। সাংবাদিকরা সমাজের দর্পণ। তারা কোনো ভুল করলে তার জন্য প্রেস কাউন্সিল, আইন আছে। কিন্তু সংবাদ প্রকাশ নিয়ে ইউএনও যে ভাষা ব্যবহার করেছেন তা খুবই অবজেকশনাবল ও দুঃখজনক। তিনি একজন মাস্তানের চেয়েও খারাপ ভাষা ব্যবহার করেছেন।

রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। একই সঙ্গে এ ঘটনায় সংশ্লিষ্ট ইউএনওর বিরুদ্ধে বিভাগীয় কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানাতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান আদালতে ইউএনওর অকথ্য গালিগালাজ নিয়ে প্রকাশিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনলে আদালত এ ভর্ৎসনা করেন।

উল্লেখ্য, গত ২১ জুলাই নিচু জায়গায় নির্মাণ করা উপহারের ঘর পানিতে ডুবে থাকার বিষয়ে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করে একটি অনলাইন নিউজ পোর্টাল। এতে ক্ষুব্ধ হয়ে প্রতিবেদক স্থানীয় সাংবাদিক সাইদুল ফরহাদকে অকথ্য গালিগালাজ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কায়সার খসরু। তবে পরের দিন এক বৈঠকে তিনি দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.