ট্রেনের ধাক্কায় বাসের ৪ যাত্রী নিহত

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাইজপাড়া রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় শ্রমিক বহনকারী বাসের চার যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ২০ যাত্রী।

রোববার (২৪ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ সড়কে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় আহত হয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেওয়া কয়েকজন হলেন- নিরুফা (৪১), জাহিদ (২৪), আরমান (১৭), নাঈম (১৯), পারভেজ (৩৪), মাসুম (১৮), ফারজানা (২০), বেবী (৪০), রেশমী (৩০), বিল্লাল (২০), হালিমা (২৪), মাহফুজ (২৫), শিপন (১৭), হাবিবুল্লাহ (১৬), সুলেমা (১৯)। আহতদের বেশির ভাগ বাসযাত্রী। তারা শ্রীপুরের টেপিরবাড়ী এলাকার জাহান টেক্সটাইলের শ্রমিক।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল করিম জানান, শ্রমিক বহনকারী একটি বাস মাইজপাড়া এলাকায় রেললাইন অতিক্রম করছিল। সে সময় বাসটিকে ঢাকা থেকে ছেড়ে আসা নেত্রকোনাগামী বলাকা কমিউটার এক্সপ্রেস ট্রেন ধাক্কা দেয়। এ সময় কমপক্ষে ১০ জন শ্রমিক আহত হন এবং দুই জন নিহত হন। তাদের স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই রফিকুল ইসলাম জানান, শ্রীপুর থেকে আহত অবস্থায় ময়মনসিংহে নেওয়ার পথে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতদের তিন জন পুরুষ এবং তারা ট্রেনের ইঞ্জিনের সম্মুখভাগে বসা ছিলেন। এ ছাড়া প্রিয়া নামে একজন শ্রমিক নিহত হয়েছেন। এই ঘটনায় নিহত চার জনের পরিবারকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে।’ দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.