মই থেকে টেনে-হিঁচড়ে বাচ্চাকে নামাল বানর

বানর প্রজাতির একটি স্তন্যপায়ী প্রাণী দুই বছরের এক শিশু বাচ্চাকে মই থেকে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। শনিবার (২৩ জুলাই) যুক্তরাজ্যের নিউজ মিডিয়া আউটলেট মেট্রোতে এ নিয়ে এক প্রতিবেদন প্রকাশিত হয়। খবর- এনডিটিভির

খবরে জানা যায়, দুই বছর বয়সী ইউক্রেনের বাসিন্দা পাউলিনা অভিবাসী হয়ে রাশিয়ার একটি গ্রামে পিতা-মাতাসহ বসবাস করছিলেন। বাড়িন উঠানে অন্যান্যদের সঙ্গে পাউলিনা খেলছিলেন। এই দিন পাউলিনা মইয়ের উপরের দিকে উঠে খেলতে থাকলে এক পর্যায়ে একটি বানর এসে তাকে মই থেকে টেনে মাটিতে নামিয়ে আনে।

সংলগ্ন সিসিটিভিতে দেখা যায়, বানরটি তাকে মাটিতে নামিয়ে এনে কাঁমড়াতে থাকে। এই সময় সে চিৎকার করলে ঘর থেকে মা এসে বানরের থাবা থেকে তাকে কোলে তোলে নেন। বাবাও এসে হাজির হন। বাবা নাছোড়াবান্দা বানরটাকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করলেও সে একটুও ভয় না পেয়ে পুনরায় বাচ্চাটিকে তার মায়ের কোলে থাকা অবস্থায় লাফিয়ে পড়ে। এবার বাবা লাথি মেরে বানরটিকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু বানরটি আবারো বাচ্চাটিকে টেনে নিতে ঝাঁপিয়ে পড়ে। এক পর্যায়ে মা তার মেয়েটিকে নিয়ে ঘরে চলে। পিছন পিছন বানরটিও ছোঁটে যায়।

আরো জানা গেছে, যে বানরটি ছোট্ট বাচ্চাটিকে আক্রমণ করেছে সেটি সেই বাড়ির মালিকের পোষা প্রাণী। এই বাড়ির মালিক-ই ইউক্রেনের এই পরিবারটিকে তাদের বাড়িতে আশ্রয় দিয়েছেন। বানরের আঘাতে আহত বাচ্চাটিকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়েছে। তাকে ইনটেন্সিভ কেয়ার ভর্তি করানো হয়েছে।

ডাক্তার জানিয়েছেন, তার হা-পা থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। ক্ষতস্থানে সার্জারি করা হয়েছে। এখন সে আইসিইউ থেকে রেগুলার বেডে আছে।

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.