ওয়ানডে থেকে অবসরের ঘোষণা স্টোকসের

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন তিনি।

ওয়ানডে থেকে স্টোকসের অবসরের বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। কদিন আগেই ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি। মূলত ওয়ানডে ক্রিকেটে নিজের শতভাগ দিতে পারছেন না বলে মনে করেন স্টোকস। তিনি সামাজিকযোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাসে এই বিষয়ে খোলাসা করেছেন।

তিনি লিখেছেন, ‘আমি মঙ্গলবার ডারহামে ওয়ানডে ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে আমার শেষ ম্যাচটি খেলব। আমি এই সংস্করণ থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটি একটি অবিশ্বাস্য রকমের কঠিন সিদ্ধান্ত ছিল। আমি আমার ইংল্যান্ডের সতীর্থদের সঙ্গে খেলা প্রতিটি মিনিট উপভোগ করেছি। এই পথে আমাদের যাত্রাটা ছিল অবিশ্বাস্য।’

এই ইংলিশ অলরাউন্ডার আরও যোগ করেন, ‘এই সিদ্ধান্তে আসা যতটা কঠিন ছিল, ততটা কঠিন ছিল না এটা উপলব্ধি করা যে আমি এই সংস্করণে আমার সতীর্থদের নিজের শতভাগ দিতে পারব না। ইংল্যান্ডের জার্সি যে গায়ে তুলবে তার কাছ থেকে এটা একটুও কম কিছু আশা করে না।’

ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১০৪টি ওয়ানডে খেলেছেন স্টোকস। এই সংস্করণে ব্যাট হাতে তিন সেঞ্চুরিসহ ২ হাজার ৯১৯ রান করার পাশাপাশি বল হাতে তিনি নিয়েছেন ৭৪ উইকেট। এর মধ্যে ২০১৯ বিশ্বকাপের ফাইনালে অপরাজিত ৮৪ রানের ইনিংসে ইংল্যান্ডকে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জয়ের স্বাদ পাইয়ে দিয়েছিলেন স্টোকস।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.