চার বছরে ১৪৪টি ম্যাচ খেলবে বাংলাদেশ

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন ফিউচার ট্যুর প্রোগ্রামে ‘জ্যাকপট’ পেয়েছে বাংলাদেশ। আগামী চার বছরে ৩৪টি টেস্ট খেলবে বাংলাদেশ। আর এই চার বছরে ৫৯টি ওয়ানডে ও ৫১টি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ক্রিকেটের জনপ্রিয় পোর্টাল ইএসপিএন ক্রিকইনফো।

২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত বাংলাদেশ দলই সবচেয়ে বেশি ওয়ানডে খেলবে। এই চার বছরে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে একটি করে টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। সেই সঙ্গে পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও সাউথ আফ্রিকার বিপক্ষে দুটি করে টেস্ট সিরিজ পাবে বাংলাদেশ। যদিও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে কোন দলের বিপক্ষে কয়টি সিরিজ সিরিজ খেলবে বাংলাদেশ তা এখনও নিশ্চিত করে জানায়নি ক্রিকইনফো। সব ফরম্যাট মিলিয়ে বাংলাদেশ খেলবে ১৪৪ ম্যাচ।

এই চার বছরে বাংলাদেশের চেয়ে বেশি ম্যাচ খেলবে শুধু ওয়েস্ট ইন্ডিজ। তাদের নামের পাশে রয়েছে ১৪৬টি ম্যাচ। এফটিপি অনুযায়ী ইংল্যান্ড ৪২টি, অস্ট্রেলিয়া ৪১ ভারত ৩৮টি টেস্ট খেলবে।

চলতি এফটিপিতে ৩০টি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের এর মধ্যে ২৮ ম্যাচ খেলে ফেলেছে টাইগাররা। আগামী নভেম্বরে ভারতের বিপক্ষে ২ টেস্টের সিরিজ দিয়ে সাইকেল শেষ করবে টাইগাররা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.