শীর্ষ ব্যাংকের স্বীকৃতি পেলো সিটি ব্যাংক

সিটি ব্যাংককে শীর্ষ টেকসই ব্যাংকের স্বীকৃতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার (৩০ জুন) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান ব্যবসায়িক কর্মকর্তা শেখ মোহাম্মদ মারুফকে স্বীকৃতি ক্রেস্ট ও সনদ প্রদান করেন গভর্নর ফজলে কবির। এ নিয়ে ব্যাংকটি টানা ২য় বার এ স্বীকৃতি লাভ করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাছের, সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের পরিচালক খন্দকার মোরশেদ মিল্লাত, অতিরিক্ত পরিচালক চৌধুরী লিয়াকত আলী এবং ব্র্যাক ব্যাংকের সিনিয়র ম্যানেজার অ্যান্ড হেড অব সাসটেইনেবিলিটি শাহরিয়ার রহমান।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব ট্রেড সার্ভিসেস ফারুক আহমেদ, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান ও আবু ফরাহ মো. নাসের।

এছাড়া বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নুরুন নাহার, পরিচালক খোন্দকার মোর্শেদ মিল্লাত এবং অতিরিক্ত পরিচালক চৌধুরী লিয়াকত আলীও উপস্থিত ছিলেন।

টেকসই অর্থায়ন, সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম, সবুজ প্রকল্পে অর্থায়ন ও টেকসই কোর ব্যাংকিং-এই চারটি সূচকের ওপর ভিত্তি করে এই মান যাচাই করা হয়েছে। “সাস্টেইনেবল রেটিং ২০২১” এ শীর্ষ দশে থাকায় সিটি ব্যাংক এ অ্যাওয়ার্ড লাভ করে।

অর্থসূচক/এইচডি

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.