ক্রেতা ছিল না ৪০ কোম্পানির শেয়ারে

একদিন বিরতি দিয়ে ফের দর পতন হয়েছে দেশের পুঁজিবাজারে। আজ বুধবার (৭ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স কমেছে ৬ দশমিক ০৮ পয়েন্ট।

সূচক খুব বেশি না কমলেও বাজারের অবস্থা ছিল বেশ নাজুক। আজ লেনদেনের এক পর্যায়ে ৪০টি কোম্পানির শেয়ারে ক্রেতা উধাও হয়ে গিয়েছিল। এর মধ্যে লাফার্জহোলসিম, তিতাস গ্যাস, এনার্জিপ্যাকের মতো ভাল মৌলভিত্তির কোম্পানিও ছিল। তালিকায় ছিল একাধিক মিউচুয়াল ফান্ড।

আজ ডিএসইতে যেসব কোম্পানির শেয়ারে ক্রেতা ছিল না, সেগুলো হচ্ছে-রবি আজিয়াটা, তিতাস গ্যাস, লাফার্জহোলসিম, সোস্যাল ইসলামী ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, সাউথবাংলা এগ্রিকালচার ব্যাংক, ইউনাইটেড ইন্স্যুরেন্স, মেঘনা ইন্স্যুরেন্স, আমরা নেটওয়ার্ক, আমান কটন ফাইবার্স, আর্গন ডেনিমস, এভিন্স টেক্সটাইলস, বিডি থাই ফুড, এমারেল্ড অয়েল, মীর আক্তার,  এমএল ডায়িং।

তালিকায় আরও ছিল-এমবি ফার্মা, অ্যাপোলো ইস্পাত, দেশ জেনারেল ইন্স্যুরেন্স। ফ্যামিলি টেক্স, তশরিফা ইন্ডাস্ট্রিজ, খানব্রাদার্স পিপি ওভেন ব্যাগ, কাট্টালি টেক্সটাইল, মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট, মেট্রো স্পিনিং, মুন্নু ফেব্রিক,  নিউ লাইন ক্লোথিংস, শ্যামপুর সুগার মিলস,  ইয়াকিন পলিমার ও জিলবাংলা সুগার মিলস।

ক্রো-শূন্য মিউচুয়াল ফান্ডের মধ্যে ছিল এসইএমএল আইবিবিএল মিউচুয়াল ফান্ড, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ও ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...