জুনের সেরা হওয়ার দৌড়ে এগিয়ে যারা

পারফরম্যান্সের ভিত্তিতে জুন মাসের সেরা ক্রিকেটার নির্বাচনের জন্য তিনজনকে বেঁছে নিয়েছে ইন্টারন্যাশনা ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেরা হওয়ার দৌড়ে রয়েছেন জনি বেয়ারস্টো, ড্যারিল মিচেল ও জো রুট।

চলতি বছর সাদা পোশাকে ক্যারিয়ারের সেরা ফর্ম কাটাচ্ছে রুট। এরই মধ্যে তিনি ১০ হাজার টেস্ট রানের মাইলফলক ছুঁয়েছেন। সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ৩৯৬ রান করেছেন তিনি। এই রান তোলার পথে দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেছেন রুট। লর্ডসে সর্বোচ্চ ১১৫ রানের ইনিংসের পর ট্রেন্ট ব্রিজে তার ব্যাট থেকে এসেছে ১৭৬ রানের দারুণ আরেকটি ইনিংস।

এমন পারফরম্যান্সের ফলেই জুন মাসের সেরার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন এই ইংলিশ ব্যাটার। রুটের সতীর্থ বেয়ারস্টোও দারুণ ফর্মে রয়েছে। কিউইদের বিপক্ষে সিরিজে তিনি করেছেন ৩৯৪ রান। যার মধ্যে দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি রয়েছে। ট্রেন্ট ব্রিজে মাত্র ৭৭ বলে সেঞ্চুরি তুলে ইংল্যান্ডের জয়ের নায়কও হয়েছেন তিনি। এমন ইনিংসের পর হেডিংলিতে তার ব্যাট থেকে আসে ১৫৭ বলে ১৬২ রানের আরেকটি ইনিংস।

ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে নিউজিল্যান্ড হোয়াইটওয়াশ হলেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন ড্যারেল মিচেল। তিনি মোট ৫৩৮ রান করেছেন। এমন পারফরম্যান্সে সিরিজের সর্বোচ্চ রানেরও মালিক হয়েছেন তিনি।

নিউজিল্যান্ডের পঞ্চম ব্যাটার হিসেবে টানা তিন সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন মিচেল। ট্রেন্ট ব্রিজে তার ব্যাট থেকে এসেছিল সর্বোচ্চ ১৯০ রানের ইনিংস।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.