পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ১৯

পাকিস্তানে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১১ জন। রোববার (৩ জুলাই) সকালে বালুচিস্তানের ঝোব জেলায় এ দুর্ঘটনা ঘটে বলে দেশটির অফিসিয়াল সূত্রে জানা যায়। খবর- ডনের

জানা যায়, ৩০ জনের বেশি যাত্রী নিয়ে ভ্রমণের উদ্দেশ্যে বাসটি রাজধানী ইসলামাবাদ থেকে কুয়েট্টার দিকে যায়। এ সময় পাহাড়ের সরু সড়ক থেকে খাদে পড়ে যায়।

টেলিভিশনের ফুটেজে দেখা যায়, উদ্ধারকর্মীরা পড়ে থাকা রক্তাক্ত যাত্রীদের উদ্ধার করছেন। সেই সঙ্গে অন্য একটি ফুটেজের ছবিতে উল্টে পড়ে থাকা বাসটিকে পড়ে থাকতে দেখা যায়।

শেরানি জেলার সহকারী কমিশনার মাহতাব শাহ ডনকে বলেন, বাস দুর্ঘটনাটি হয়েছে ধানা সার নামের একটি এলাকার কাছে। যাত্রীবাহী বাসটির চালক বাসের গতি বাড়ানোর সময় এটি একটি সরু গিরিখাদে পড়ে যায়। এতে এখন পর্যন্ত ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ১১ জন। দুর্ঘটনার কথা শোনার পর দ্রুত সেখানে উদ্ধারকর্মী পাঠানো হয়। এরপর লাশগুলো উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে লাশ শনাক্তের কাজ চলছে।

ঝোব সিভিল হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট নূরুল হক বলেন, আহত যাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে, তাদের অনেকের অবস্থা এখনো গুরুতর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের জন্য শোক এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদ্দুস বিজেনজো। বাস দুর্ঘটনায় আহত ব্যক্তিদের চিকিৎসা নিশ্চিত করার জন্য ঝোবের সিভিল হাসপাতালে জরুরি পরিস্থিতি ঘোষণা করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত মাসে বেলুচিস্তানের উত্তরের কিলা সাইফুল্লাহ জেলায় যাত্রীবাহী একটি গাড়ি খাদে পড়ে ২২ জন প্রাণ হারিয়েছিল। এর মধ্যে ৯ জন ছিল এক পরিবারের।

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.