৪ বছর পর টি-টোয়েন্টি দলে মিরাজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আগেই ১৫ সদস্যের দল দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার সেই দল থেকে ছিটকে গেছেন তিনজন। আর যুক্ত করা হয়েছে তাসকিন আহমেদ এবং মেহেদি হাসান মিরাজকে।

দীর্ঘ প্রায় চার বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন মিরাজ। সর্বশেষ ২০১৮ সালের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছিলেন এই অলরাউন্ডার। এরপর আর এই সংস্করণের ক্রিকেটে সুযোগ মেলেনি তার। যদিও এই সময়ে টেস্ট এবং ওয়ানডে দলে তিনি নিয়মিত পারফর্মার ছিলেন। বিশেষ করে সাদা পোশাকে দলের অন্যতম কার্যকরী সদস্য হয়ে উঠেছেন তিনি। তবে এবার তার সামনে সুযোগ থাকছে টি-টোয়েন্টি ক্রিকেটেও নিজেকে প্রমাণ করার।

তাসকিন যে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডে যুক্ত হবেন সেটা আগেই জানিয়েছিলেন মিনহাজুল আবেদিন নান্নু। শুধু বাকি ছিল আনুষ্ঠানিক ঘোষণার। এই পেসারের চোট নিয়ে শঙ্কা থাকায় প্রথমবার স্কোয়াডে রাখা হয়নি। বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষনা করার পর একাধিক ক্রিকেটার চোটে পড়েছেন। এই তালিকায় আছেন ইয়াসির আলি চৌধুরী এবং শহিদুল ইসলাম। আর ফিটনেস সমস্যায় স্কোয়াড থেকে ছিটকে গেছেন মোহাম্মদ সাইফুদ্দিন।

ওয়েস্ট ইন্ডিজের সফরে ইতোমধ্যেই দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। আগামী ২ জুলাই থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। আগামী ৩ ও ৭ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি ম্যাচ। এরপর তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজও খেলবে দুই দল।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদি হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...