করোনায় আরও ৪ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও চার জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে দুই হাজার ১৮৩ জন। এতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৭০ শতাংশে। গতকাল করোনায় শনাক্তের সংখ্যা ছিল দুই হাজার ২১৪ জন।

বৃহস্পতিবার (৩০ জুন)স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা ১৯ লাখ ৭৩ হাজার ৭৮৫ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৪৯ জনের। এই সময়ে মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ সাত হাজার ৫০৯ জন।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় সারা দেশের ৮৮০টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৭৮২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৯০৫টি নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত এক কোটি ৪৩ লাখ ৪৭ হাজার ৯৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৬৪ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী একজন। মারা যাওয়াদের বয়স বিবেচনায় ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন আছেন। তাদের মধ্যে একজন ঢাকার, দুই জন চট্টগ্রামের এবং একজন রাজশাহীর।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.