স্নাতকের আগেই ফেইসবুক, গুগল ও অ্যামাজনে চাকরির অফার

ফেইসবুকে দুই কোটি ৬ লাখ ৮৪ হাজার টাকার বেতনে চাকরির অফার পেয়েছেন এক বাঙালি শিক্ষার্থী। তবে শিক্ষার্থীটির স্নাতকও সম্পন্ন হয়নি। তিনি আগামী সেপ্টেম্বরে চাকরিতে যোগদান করবেন। খবর ইন্ডিয়া টুডে ও ইন্ডিয়ান এক্সপ্রেসের

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, শিক্ষার্থীর নাম বিশাখ মণ্ডল। তিনি কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষে পড়ছেন। তিনি এ বছর ভারতের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে সবথেকে বেশি বেতনের চাকরির অফার পেয়েছেন। বিশাখ একই সময়ে গুগল ও অ্যামাজনেও চাকরির অফার পেয়েছেন। তবে ফেইসবুক কর্তৃপক্ষ সব থেকে বেশি বেতনের প্রস্তাব দিয়েছেন। তাই তিনি অন্য দুই ‘টেক জায়ান্ট’র অফার প্রত্যাখ্যান করেছেন।

বিশাখ জানান, গত মঙ্গলবার রাত ১২টা নাগাদ তাঁর কাছে ফেসবুক-লন্ডনের অফারটি আসে। সঙ্গে সঙ্গে মাকে ফোন করে বিষয়টি জানান। তিনি বলেন, ‘মা, পরিবারের সকলে খুব খুশি। উত্তেজনায় সারা রাত আমি আর ঘুমোতে পারিনি।’

ইন্ডিয়ান এক্সপ্রেসকে বিশাখ বলেন, কোভিড মহামারীর দুই বছরে আমি কয়েকটি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করার সুযোগ পেয়েছিলাম, যেখান থেকে কারিকুলামের বাইরে জ্ঞান অর্জনের সুযোগ হয়েছে। আর এটিই আমাকে সাক্ষাৎকারে সাহায্য করেছে।

বিশাখ রামপুরহাটের বাসিন্দা। মা শিবানীদেবী অঙ্গনওয়াড়ির একজন কর্মী। রামপুরহাটের জিতেন্দ্রলাল বিদ্যাভবন থেকে বিশাখ মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাশ করেন। উচ্চ মাধ্যমিকে রাজ্যে দ্বাদশ স্থান পান। জয়েন্টেও দুর্দান্ত ফল করেন। ফলে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সুযোগ পান। মেধাবী ছাত্র হওয়ায় স্কলারশিপের সাহায্যও পান তিনি।

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.