পদ্মা সেতুর প্রশংসায় যুক্তরাষ্ট্র-ভারত-পাকিস্তান

আন্তর্জাতিক ষড়যন্ত্র ও নানা চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে উদ্বোধন হয়েছে বাংলাদেশের স্বপ্নের সেতু ‘পদ্মা সেতু’। আর একে ঘিরেই এবার প্রশংসা করেছেন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারত ও পাকিস্তান।

শুক্রবার (২৪ জুন) ঢাকাস্থ মার্কিন দূতাবাস থেকে বলা হয়, পদ্মা সেতু দেশের মানুষের মধ্যে কানেক্টিভিটি তৈরি করবে। সেই সঙ্গে এটি ব্যবসা-বাণিজ্যের গতিশীলতা বাড়াবে এবং জীবনযাত্রার মানের উন্নয়ন ঘটাবে।

দূতাবাস আর জানায়, পদ্মা সেতু ঢাকা ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষকে সমগ্র দেশের সঙ্গে সংযুক্ত করেছে। এতে সম্ভবত জিডিপি আরো ১.২ শতাংশ বাড়বে, অর্থনৈতিক প্রগতি হবে, পণ্যের যোগান সরবরাহের উন্নতি ঘটবে।

একই দিনে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনও এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এটা (পদ্মা সেতু) শুধু দু’দেশের মধ্যে আন্তঃসংযোগ-ই বৃদ্ধি করবে না বরং দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও লজিস্টিকস সহায়তায়ও সাহায্য করবে। বহুপ্রতীক্ষিত প্রকল্পের সমাপ্তি প্রমাণ করে যে এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্ত ও দূরদর্শিতার সাক্ষ্য। ভারতের জনগণ ঐতিহাসিক পদ্মাসেতুর উদ্বোধনে আরও একবার বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানাই।

মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারতের পাশাপাশি পাকিস্তানও বাংলাদেশকে স্বাগতম জানিয়েছে। গতকাল (২৪ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো এক পত্রে পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বলেন, ভ্রাতৃপ্রতিম বাংলাদেশের উন্নয়ন পরিক্রমায় পদ্মা সেতুর উদ্বোধন এক গুরুত্বপূর্ণ মাইফলক। বাংলাদেশকে টেকসই প্রবৃদ্ধিতে নিয়ে যেতে আপনার (শেখ হাসিনা) দৃঢ়চেতা এক্সিলেন্সির প্রমাণস্বরূপ এ পদ্মা সেতু।

 

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.