দুর্ঘটনা কমাতে ইয়ামাহা রাইডিং ক্লাবের মতবিনিময় সভা

সড়ক দুর্ঘটনা কমানোর পাশাপাশি যানবাহনকে নিরাপদ রাখতে ইয়ামাহা রাইডিং ক্লাব ‘সেইফ রোড ফর অল’ শীর্ষক এক মতবিনিময় ও আলোচনা সভার আয়োজন করেছে। এতে সহযোগিতা করেন ইয়ামাহা রাইডিং একাডেমি।

মঙ্গলবার (২১ জুন) রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ‘বিশ্ব মোটরসাইকেল দিবস’ উপলক্ষে এ আয়োজন করা হয়।

এই আয়োজনে অংশগ্রহণ করেন মোটরসাইকেল চালক ও বাস ড্রাইভারগণ। এছাড়া ইয়ামাহা রাইডিং একাডেমির প্রশিক্ষকগণও এতে অংশগ্রহণ করেন এবং তাদের দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময় করেন।

মানুষকে স্বল্প সময়ে গন্তব্যে পৌঁছিয়ে দেওয়ার জন্য মোটরসাইকেলের গুরুত্ব বাড়ায় বিশ্বব্যাপী এর ব্যবসায়িক বাজার সম্প্রসারন হচ্ছে। এর ধারাবাহিকতায় বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার প্রেক্ষিতে এবং মানুষের আর্থিক সক্ষমতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে উল্লেখযোগ্য হারে প্রসার বাড়ছে এই দুই চাকার যানবাহনের।

মতবিনিময় শেষে, সবাই কিছু সুপারিশ বা দিক নির্দেশনার উল্লেখ করেন। যার মধ্যে উল্লেখযোগ্য হলো: যথাযথ ট্রাফিক আইন মেনে চলা ও ড্রাইভিং লাইসেন্স নিয়ে যানবাহন ড্রাইভিং করা, নির্দিষ্ট লেনে গাড়ি চালানো, রাস্তায় নির্দেশিত গতিবেগ ও অন্যান্য দিক নির্দেশনা মেনে চলা, মোটরসাইকেলে অবশ্যই হেলমেট ব্যবহার করা, নিয়মিত গাড়ির সার্ভিসিং ও মেইনটেনেন্স করা, দীর্ঘ যাত্রায় ড্রাইভিং এর মাঝে বিরতি নেওয়া, বিশেষ করে ঢাকা ও অন্যান্য বড় শহরে মোটরসাইকেল এর জন্য আলাদা লেন তৈরি করা সহ নানা বিষয়ে আলোকপাত করেন।

অর্থসূচক/এইচডি/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.