ভারত-দক্ষিণ আফ্রিকার সিরিজ ভাগাভাগি

বৃষ্টির কারণে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। বেঙ্গালুরুর এই ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় ২-২ ব্যবধানে সিরিজ ড্র করেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

এ দিনের শুরুতেই টসে বিলম্ব হয়। নির্ধারিত সময়ের কিছু পরে টস অনুষ্ঠিত হলে তাতে জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় এই ম্যাচে নেতৃত্ব পাওয়া কেশভ মহারাজের দল। তবে খেলা মাঠে গড়ালে মাত্র ২১ বল মোকাবেলা করতে পারে ভারতের ব্যাটাররা। ৩.৩ ওভারের পর পুনরায় বৃষ্টি শুরু হলে পরবর্তীতে খেলা আর মাঠে গড়ায়নি। নির্ধারিত সময় পেরিয়ে গেলে ‘নো রেজাল্ট’ মেনে নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

ম্যাচটিতে ৭ বল খেলে ১৫ রান করেন ভারতের ওপেনার ইশান কিশান। আরেক ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ১২ বল খেলে করেন ১০ রান। দুই ওপেনারই অবশ্য ফিরে যান। কিশানকে বোল্ড করে এবং রুতুরাজকে ডুয়ান প্রিটোরিয়াসের ক্যাচে বিদায় করেন লুঙ্গি এনগিদি। মাঠ ছাড়ার আগে শ্রেয়াস আইয়ার শুন্য এবং অধিনায়ক ঋষভ পান্ত এক রানে অপরাজিত থাকেন।

সিরিজের প্রথম দুই ম্যাচে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। অসাধারণ দক্ষতায় পরের দুই ম্যাচে সমতায় ফিরেছিল ভারত। বেঙ্গালুরুর এই ম্যাচটিই ছিল সিরিজ নির্ধারণী ম্যাচ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.