পুতিনের মলমূত্র সংগ্রহ করেন দেহরক্ষীরা?

রুশ প্রেসিডেন্ট যখনিই দেশের বাইরে যান, তখনিই একদল দেহরক্ষী তার সঙ্গে থাকেন। তাদের একজনের হাতে থাকে একটি স্যুটকেস। এই স্যুটকেসেই রয়েছে পুতিনের মল-মূত্র! অত্যন্ত সতর্কতার সঙ্গে এগুলো দেশে আনা হয়, যাতে কোথাও কোনো ধরনের চিহ্ন পর্যন্ত না থাকে।

বুধবার (১৫ জুন) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ফক্সনিউজ-এর বরাদ দিয়ে এ নিয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে।

ফক্স নিউজে বলা হয়, রুশ প্রেসিডেন্ট তার স্বাস্থ্য নিয়ে ভয়ে আছেন। কেউ যাতে তার শারীরিক অবস্থা জানতে না পারেন সেই জন্য তিনি তার মলমূত্র বিদেশ থেকে সঙ্গে নিয়ে আসেন।

এ প্রসঙ্গে যুক্তরাষ্ট্রের ডিফেন্স ইন্টেলিজেন্স এজেন্সির সাবেক কর্মকর্তা ও ডকট্রিন অ্যান্ড স্ট্রাটেজি কনসালটিংয়ের প্রেসিডেন্ট রেবেকা বলেন, পুতিন ভয় পাচ্ছেন এই কারণে যে তার স্বাস্থ্য সম্বন্ধে কোনো তথ্য বিদেশি গোয়েন্দা সংস্থার হাতে পড়তে পারে।

প্রতিবেদনে জানা গেছে, পুতিন সাময়িকের জন্য অসুস্থ রয়েছেন। তার স্বাস্থ্য সম্বন্ধে অনেক কানাখোসা শুনা যাচ্ছে। তবে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বিদায়ী সপ্তাহে এ বিষয়টিকে অস্বীকার করে বলেন, আপনারা প্রেসিডেন্ট পুতিনকে প্রকাশ্যে প্রতিদিন-ই দেখছেন, টিভির পর্দায় বক্তব্য দিতেও দেখছেন, তার বক্তব্যও শুনছেন।

এদিকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ছড়িয়েছে। জোনা ফিশার নামে এক ব্রিটিশ সাংবাদিক ভিডিওটি নিয়ে এক টুইট করেছেন। এতে দেখা যায়, দরজার সামনে দু’জন দাঁড়িয়ে আছেন (শৌচাগার)। শৌচাগার থেকে দু’জন বেরিয়ে আসছেন। এদের একজনের হাতে একটি স্যুটকেস আছে। তারপর আরও একজন দেহরক্ষী সেখান থেকে বেরিয়ে আসছেন। এর পেছনে আসছেন পুতিন। একেবারে শেষে বেরিয়ে আসছেন আরও দুজন দেহরক্ষী।

ধারণা করা হচ্ছে, দেহের রেচনপদার্থ থেকে যাতে তার স্বাস্থ্যের বিষয়ে কেউ জানতে না পারেন, সেজন্যই এমন কাজ করেছেন পুতিন। এই চর্চাটা তিনি করছেন যেদিন থেকে তিনি রাশিয়ার নেতৃত্ব দেওয়া শুরু করেছেন।

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.