ভারতের অধিনায়ক হার্দিক

ঝড়ো ব্যাটিংয়ের সঙ্গে কার্যকরী বোলিংয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ আসর মাতিয়েছেন হার্দিক পান্ডিয়া। সেই সঙ্গে নেতৃত্ব দিয়ে গুজরাট টাইটান্সকে প্রথম মৌসুমেই শিরোপা জিতিয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। এমন পারফরম্যান্সের পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন তিনি।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ঋষভ পান্ত নেতৃত্ব দিলেও আয়ারল্যান্ডে ভারতের অধিনায়ক হার্দিক। আর সহকারী হিসেবে থাকবেন ভুবনেশ্বর কুমার। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

হার্দিকের মতো আইপিএলের এবারের আসরে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন রাহুল ত্রিপাঠি। সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে ৪১৩ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। ৩৭.৫৪ গড়ে ব্যাটিং করা ত্রিপাঠির স্ট্রাইক রেট ১৫৮.২৩। এমন পারফরম্যান্সের পর প্রথমবার ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন তিনি।

এদিকে ইনজুরি কাটিয়ে ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন সূর্যকুমার যাদব। আইপিএলের সর্বশেষ আসর চলাকালীন ইনজুরিতে পড়েছিলেন ডানহাতি এই ব্যাটার। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ৮ ম্যাচে প্রায় ৪৩ গড়ে ৩০৩ রান করেছিলেন সূর্যকুমার।

ডানহাতি এই ব্যাটারের সঙ্গে ভারতের টি-টোয়েন্টি দলে রয়েছেন সাঞ্জু স্যামসন। প্রোটিয়াদের বিপক্ষে থাকলেও আয়ারল্যান্ড সিরিজের দলে নেই পান্ত ও শ্রেয়াস আইয়ার। সেই সময় ইংল্যান্ডে টেস্ট দলের সঙ্গে থাকবেন তারা। এদিকে রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতিতে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ভিভিএস লক্ষণ। আগামী ২৬ জুন প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। আর সিরিজের শেষ এবং দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ জুন।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: ইশান কিশান, রুতুরাজ গায়কোয়াড়, সাঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদ, রাহুল ত্রিপাঠি, ভেঙ্কেটস আইয়ার, দীপক হুডা, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), অক্ষর প্যাটেল, রবি বিষ্ণই, যুবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেষ খান, আর্শদীপ এবং উমরান মালিক।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.