শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় নটিংহাম টেস্ট

নটিংহাম টেস্টে চতুর্থ দিন শেষে দুই দলের কেউই খুব বেশি এগিয়ে নেই। তবে যদি নিতান্তই বলতে হয়, তাহলে কিছুটা এগিয়ে থাকবে নিউজিলান্ড। কারণ প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা ড্যারিল মিচেল এখনও উইকেটে আছেন। তবে এক দিনেরও কম সময়ে ইংল্যান্ডের দশ উইকেট তোলে নেয়াটাও তো আর চাট্টিখানি কথা নয়। সবমিলিয়ে শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় নটিংহাম টেস্ট।

৫ উইকেটে ৪৭৩ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে ইংল‍্যান্ড। এদিন জো রুট ও বেন ফোকসের ব্যাটে পাঁচশ ছাড়ায় তারা। দারুণ ছন্দে থাকা রুট এদিনও সাবলীল ব্যাটিং করেছেন। শেষ পর্যন্ত ট্রেন্ট বোল্টের স্লোয়ারে ভাঙে ১১১ রানের জুটি। ২১১ বলে ২৬ চার ও এক ছক্কায় ১৭৬ রান করে সাজঘরে ফেরেন রুট। এরপর আর বড় কোনো জুটি গড়তে পারেনি ইংল‍্যান্ড। হাফসেঞ্চুরি করে রান আউট হয়ে ফিরে যান ফোকস। ১০৪ বলে ৫৬ রান করেন এই উইকেটকিপার ব্যাটার। শেষপর্যন্ত ৫৩৯ রানে থামে ইংল্যান্ডের প্রথম ইনিংস। আর তাতে ১৪ রানের লিড পায় কিউইরা।

দ্বিতীয় ইনিংসে ব‍্যাটিং করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। প্রথম ওভারেই টম ল‍্যাথামকে হারায় কিউইরা। কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেয়া এই ওপেনারকে বোল্ড করে ফেরান জেমস অ‍্যান্ডারসন। দ্বিতীয় উইকেটে শতরানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন উইল ইয়াং ও ডেভন কনওয়ে। জ‍্যাক লুইসের বলে আউট হওয়ার আগে ১০৯ বলে ৯ চারে ৫২ রান করে সাজঘরে ফেরেন কনওয়ে। আর ৫৬ রান করা ইয়াং থামেন রান আউট হয়ে।

দিনশেষে ৭ উইকেট হারিয়ে ২২৪ রান তোলে নিউজিল্যান্ড। ম্যাট হেনরি ৮ এবং মিচেল অপরাজিত আছেন ৩২ রানে। ৩ উইকেট হাতে নিয়ে ২৩৮ রানের লিড নিয়েছে কিউইরা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.