শানাকার শেষের ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

জয়ের জন্য শেষ ১৮ বলে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৫৯ রান। এক বল বাকি থাকতেই সেই সমীকরণ মিলিয়েছে লঙ্কানরা। এক্ষেত্রে লঙ্কানরা বললে বোধ হয় ভুলই বলা হবে, কারণ শেষ ৫৯ রানের মধ্যে ৫২ রানই এসেছে দাসুন শানাকার ব্যাট থেকে। মূলত এই ডানহাতি ব্যাটারের শেষের ঝড়েই উড়ে গেছে অজিরা। আর তাতে তৃতীয় টি-টোয়েন্টি জিতে হোয়াইটওয়াশ এড়ায় শ্রীলঙ্কা।

১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ফিরেন দানুশকা গুনাথিলাকা। তবে এরপর পাথুম নিশাঙ্কা আর চারিথ আসালঙ্কা মিলে দলকে জয়ের পথেই রাখেন। কিন্তু দুজনই ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি। এরপর ভানুকা রাজাপাকশে আর কুশল মেন্ডিসও দ্রুতই ফিরে গেছেন। তারপর দলের হাল ধরেন শানাকা। শ্রীলঙ্কার অধিনায়ক এদিন এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেন। শুরুতে ধীর গতির ব্যাটিং করলেও শেষ পর্যন্ত তা পুষিয়ে দিয়েছেন। তার অপরাজিত ৫৪ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটের জয় পেয়েছে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার হয়ে ৮ রানে ২ উইকেট শিকার করেছেন মার্কাস স্টইনিস।

এর আগে পাল্লেকেলেতে টস জিতে ব‍্যাট করতে নেমে ভালো শুরু পায় অস্ট্রেলিয়া। তবে দুই ওপেনার অ‍্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের কেউই ইনিংস বড় করতে পারেননি। ফিঞ্চ ফিরেছেন ২৯ রান করে। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকা গ্লেন ম‍্যাক্সওয়েলকে ১৬ রানে থামান ওয়ানিন্দু হাসারাঙ্গা।

পরের ওভারের প্রথম বলে ওয়ার্নারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন থিকশানা। এই অভিজ্ঞ ওপেনারের ব্যাট থেকে এসেছে ৩৯ রান। এর পরের বলেই রান আউট হয়ে সাজঘরে ফিরে যান জশ ইংলিস। পরপর তিন বলে ৩ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া বিপাকে পড়ে। এমন জায়গা থেকে অস্ট্রেলিয়াকে আরও একবার পথ দেখান স্টিভেন স্মিথ ও মার্কাস স্টইনিস। ২৩ বলে ৩৮ রান করে স্টইনিস ফিরে গেলে ম‍্যাথু ওয়েডকে সঙ্গে নিয়ে বাকিটা পথ পাড়ি দেন স্মিথ। এই দুইজন মিলে শেষ ৪ ওভারে ৪৩ রান যোগ করেন। শেষ পর্যন্ত ২৭ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন স্মিথ। আর নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে অস্ট্রেলিয়া।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...