টি-টোয়েন্টি সিরিজেও উড়ন্ত সূচনা আফগানিস্তানের

টি-টোয়েন্টি সিরিজেও উড়ন্ত সূচনা করল আফগানিস্তান। প্রথম ম্যাচে তারা স্বাগতিকদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছিল আফগানিস্তান।

এই ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৫৯ রান করেছিল জিম্বাবুয়ে। জবাবে খেলতে নেমে ৪ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেছে আফগানরা। মাঝারি লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু পেয়েছিল আফগানিস্তান।

হজরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজের ব্যাটে তারা বিনা উইকেটে তুলেছিল ৮৩ রান। যদিও ৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়েছিল তারা। খানিক বাদে আউট হয়ে ফিরেছিলেন ডারউইস রাসূলীও (১১)।

এরপর দলের হাল ধরেন নাজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবি। এই দুজনের অবিচ্ছিন্ন ২৬ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। ব্যাট হাতে নাজিবউল্লাহ ২৫ বলে ৪৪ ও মোহাম্মদ নবি ৮ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন। জিম্বাবুয়ের হয়ে একাই তিন উইকেট নিয়েছেন রায়ান বার্ল। আর একটি উইকেট পেয়েছেন লুক জাঙ্গু।

এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ওপেনার ওয়েসলি মাধেভেরের ৩২, রেজিস চাকাভার ২৯ ও সিকান্দার রাজার ৪৫ রানে ভর করে লড়াইয়ের পুঁজি নিশ্চিত করে জিম্বাবুয়ে। আফগানিস্তানের হয়ে একাই তিন উইকেট নেন নিজাত মাসুদ। একটি করে উইকেট পেয়েছেন ফজলহক ফারুকি, রশিদ খান ও নবি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.