ডিবিএইচ বন্ডে ১১৬ কোটি টাকা বিনিয়োগ মেটলাইফের

টেকসই অর্থায়নের সুযোগ এবং গ্রাহকের বীমা পলিসিতে বেশি রিটার্ন প্রদানের লক্ষ্যে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের (ডিবিএইচ) জিরো কুপন বন্ডে ১১৬ কোটি টাকা বিনিয়োগ করেছে মেটলাইফ বাংলাদেশ। এ বন্ডে লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

শনিবার (১১ জুন) বন্ডের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেটলাইফ বাংলাদেশের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ ফিন্যান্সিয়াল অফিসার আলা উদ্দিন, ডিবিএইচ-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও নাসিমুল বাতেন, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও তানজিম আলমগীর ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় বিনিয়োগ প্রসঙ্গে মেটলাইফ বাংলাদেশের সিইও আলা আহমদ বলেন, দেশে দীর্ঘমেয়াদী ও টেকসই বিনিয়োগের মাধ্যমে আমরা স্থানীয় কর্পোরেটদের সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি গ্রাহকদের প্রতি আমাদের প্রতিশ্রুতি পূরণে আমাদের আন্তর্জাতিক মানের পোর্টফোলিও ব্যবস্থাপনার দক্ষতাকে কাজে লাগাচ্ছি।

অন্যদিকে ডিবিএইচ-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও নাসিমুল বাতেন বলেন, ডিবিএইচ দ্রুত ও দক্ষতার সাথে বাংলাদেশে সাশ্রয়ী আবাসন অর্থায়নের সুযোগ সৃষ্টি করে চলেছে এবং এক্ষেত্রে আমাদের ওপর মেটলাইফের মতো বিনিয়োগকারীদের আস্থা দেখে আমরা অত্যন্ত আনন্দিত।

এদিকে ইউসিবিআইএল’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও তানজিম আলমগীর বলেন, পুঁজিবাজারকে আরও চাঙ্গা রাখতে ইউসিবিআইএল টিম সব সময় উদ্ভাবনী উপায় বের করার চেষ্টা করে। আমাদের ওপর আস্থা রাখায় ও সফল লেনদেনের জন্য এগিয়ে আসায় আমরা মেটলাইফ এবং ডিবিএইচ-কে ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, দেশের বেসরকারি খাতের সবচেয়ে বৃহৎ হাউজিং ফাইন্যান্স ইনস্টিটিউশন হলো ডিবিএইচ । ১৯৯৬ সালে যাত্রা শুরুর পর থেকে প্রতিষ্ঠানটি ঢাকাসহ দেশের অন্যান্য প্রধান শহরে আবাসন মালিকানা তৈরির ক্ষেত্রে অভাবনীয় সাফল্যের স্বাক্ষর রেখেছে। বাংলাদেশের সকল ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে একমাত্র ডিবিএইচ -ই একাধারে ১৬ বারের মতো সর্বোচ্চ ক্রেডিট রেটিং ‘এএএ’ অর্জন করেছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.