খালেদা জিয়ার হার্টে ব্লক, রিং পরানো হয়েছে

হাসপাতালে ভর্তি বাংলাদশে জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এনজিওগ্রাম সম্পন্ন হয়েছে। তার হার্টে ব্লক ধরা পড়ায় সেখানে রিং পরানো হয়েছে।

শনিবার (১১ জুন) খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়ার এনজিওগ্রাম সম্পন্ন হয়েছে। তার হার্টে বেশ কয়েকটি ব্লক ধরা পড়ে। তার মধ্যে একটি ব্লক ছিল ৯৫ শতাংশ। সেটিতে রিং পরানো হয়েছে। ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে তার এনজিওগ্রাম করা হয়।

এদিকে আজ বিকেল ৪টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হার্টের একটি রক্তনালীতে ৯৯ ভাগ ব্লক ধরা পড়ায় চিকিৎসকরা রিং বসিয়েছেন। বেগম খালেদা জিয়ার ‘হার্টে সফলভাবে রিং’ পরানো হয়েছে। অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানো না হলে তার জীবন হুমকির মুখে পড়বে।

মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়ার জীবন রক্ষায় বিদেশে চিকিৎসার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই। অন্যথায় এর দায় সরকারকে বহন করতে হবে। খালেদা জিয়ার মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে। হাসপাতালে থাকা অবস্থায় তাঁর শ্বাস কষ্ট শুরু হয়। পরীক্ষা নিরীক্ষা করে ডাক্তাররা জানায়, রক্তনালীতে ৯৯ ভাগ ব্লক হয়েছে। এজন্য তাকে রিং পরানো হয়। হার্টের সমস্যা সাময়িকভাবে রিলিফ হয়েছে। খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তাঁকে বিদেশে নেওয়ার জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু সরকার কোনো কর্ণপাত করেনি বলেও জানান তিনি।

এর আগে, খালেদা জিয়ার হার্ট অ্যাটাক হয়েছিল। পরে শুক্রবার (১০ জুন) মধ্যরাত ৩টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.