ওয়েডের ব্যাটে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে তিন উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতেছে অ্যারন ফিঞ্চের দল। বোলারদের এই ম্যাচে ২৬ বলে ২৬ রান করে ম্যাচ সেরা হয়েছেন ম্যাথু ওয়েড।

কলম্বোতে টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান করে শ্রীলঙ্কা। দলটির হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন চারিথ আসালঙ্কা। ৩৩ বলের এই ইনিংসে ছিল দুটি চার ও দুটি ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন কুশল মেন্ডিস। দুই চার ও এক ছক্কায় এই ইনিংসটি তিনি খেলেন ৩৬ বলেই। এছাড়া অধিনায়ক দাসুন শানাকা ১৪, ভানুকা রাজাপাকশে ১৩ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ১২ রান করেন।

অস্ট্রেলিয়ার হয়ে এ দিন অসাধারণ বোলিং করেছেন ঝাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন। কেন ৩০ রান খরচায় চারটি এবং ঝাই ২৬ রান খরচায় তিন উইকেট নেন। ১৮ রান খরচায় দুই উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল।

আগের দিন দশ উইকেটে ম্যাচ জিতলেও এ দিন লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ১৩ বলে ২৪ রান করে ফিরে যান ফিঞ্চ। তিনে নামা মিচেল মার্শ করেন ১১ রান। আসা যাওয়ার মিছিলে যোগ দেন স্টিভ স্মিথ (৫), ডেভিড ওয়ার্নারও (২১)। দেখতে দেখতে ১১.৫ ওভারের মধ্যে ৯৯ রানে সাত উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। তখনই দলকে উদ্ধার করেন ওয়েড।

ওয়েডকে যোগ্য সঙ্গ দেন ঝাই। ২০ বলে ৯ রান করে অপরাজিত থাকেন তিনি। শ্রীলঙ্কার হয়ে ৩৩ রান খরচায় চার উইকেট নিয়েছেন হাসারাঙ্গা। একটি করে উইকেট নিয়েছেন দুশমন্থ চামিরা ও নুয়ান থুসারা।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...