ভারতে বাস খাদে পড়ে নিহত ২৬

ভারতের মধ্যপ্রদেশ থেকে বাসে করে যমুনোত্রী যাচ্ছিলেন ৩০ জন তীর্থযাত্রী। উত্তরকাশীতে তাদের বাস খাদে পড়ে যায়। এ ঘটনায় ২৬ জন মারা গেছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান হয়েছে।

উত্তরকাশীর রিকাভু খাদে চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাস সোজা গিয়ে পড়ে খাদে। উত্তরকাশীর ডিজাস্টার ম্যানেজমেন্ট অফিসার দেবেন্দ্র পাটোয়াল জানিয়েছেন, ৯৪ নম্বর জাতীয় সড়কে এই দুর্ঘটনা ঘটে।

রাজ্যের অতিরিক্ত চিফ সেক্রেটারি রাধা রাতুরি বলেছেন, এই তীর্থযাত্রীরা মধ্যপ্রদেশের পান্না থেকে যমুনোত্রী যাচ্ছিলেন। বাসে চালক ও সহায়ক ছাড়া ২৮ জন তীর্থযাত্রী ছিলেন।

পাটোয়াল জানিয়েছেন, তিনজন আহতকে উদ্ধার করে দামতার কমিউনিটি হেলথ সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ ও ডিজাস্টার ম্যানেজমেন্টের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ চালাচ্ছেন।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি জানিয়েছেন, সরকারি কর্মকর্তাদের দুর্ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। উত্তরকাশীর জেলাশাসককে উদ্ধার ও ত্রাণে গতি আনতে বলা হয়েছে। ধামি তার সচিবালয়ে একটি কন্ট্রোল রুম খুলেছেন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও ধামির সঙ্গে ফোনে কথা বলেছেন।

শিবরাজ মধ্যপ্রদেশের সরকারি কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থলে গেছেন। তিনি মৃতের পরিবারকে পাঁচ লাখ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা দেয়ার কথা ঘোষণা করেছেন। ভারতের প্রধানমন্ত্রীও মৃতের পরিবারকে দুই লাখ এবং আহতদের ৫০ হাজার টাকা দেয়ার ঘোষণা করেছেন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও মোদী গভীর শোকপ্রকাশ করেছেন। সূত্র: ডিডাব্লিউ, পিটিআই, এএনআই

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.